তিন ক্লাবের সমস্যা সমাধানে হকি ফেডারেশনের সভা আজ

স্পোর্টস রিপোর্টার

খেলা ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

প্রিমিয়ার হকি লীগ সর্বশেষ টার্ফে গড়িয়েছিল দুই বছর আগে। পরে অনিশ্চিত হয়ে পড়ে লীগ। তবে আগামী নভেম্বরেই প্রিমিয়ার হকি লীগ শুরু করতে চায় হকি ফেডারেশন। সেই লক্ষ্যে কাজও করে যাচ্ছেন কর্মকর্তারা। কিন্তু তিন বড় ক্লাব মোহামেডান, মেরিনার্স ও ঊষা ক্রীড়া চক্রের সমস্যার সমাধান করতে না পারলে লীগ মাঠে গড়াবে না। সে জন্য তিন ক্লাবের ইস্যুকে সামনে রেখে ফেডারেশনের নির্বাহী কমিটির সভা বসছে আজ।
দুই বছর আগে মাঠে রেফারির একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে মাঠে গোলযোগে জড়িয়ে পড়েন মোহামেডান ও মেরিনার্সের খেলোয়াড়রা। যার রেশ গিয়ে পরে গ্যালারিতে।
ওই ঘটনায় শাস্তি পেতে হয় মোহামেডান ও মেরিনার্সের একাধিক কর্মকর্তাকে। এছাড়া লীগে না খেলার কারণে রেলিগেশনে নেমে যাওয়ার কথা পুরনো ঢাকার ক্লাব উষা ক্রীড়া চক্রের। এখন তিন ক্লাবই ভিন্ন ভিন্ন দাবি জানিয়ে চিঠি দিয়েছে ফেডারেশনে। মোহামেডান-মেরিনার্স চাইছে তাদের কর্মকর্তাদের শাস্তি যেন প্রত্যাহার করে নেয়া হয়। আর উষা চাইছে তাদের যেন প্রিমিয়ার লীগে আবারও খেলার সুযোগ করে দেয়া হয়। ফেডারেশন অবশ্য বিষয়গুলো ইতিবাচক দৃষ্টিতেই দেখার চেষ্টা করছে। ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘তিনটি ক্লাব ভিন্ন ভিন্নভাবে আমাদের কাছে আবেদন করেছে। তাদের আবেদন নিয়ে সভায় আলোচনা হবে। আশা করছি, আমরা সুষ্ঠুভাবে সমাধান দিতে পারবো। যাতে করে ক্লাবগুলো লীগে খেলতে পারে।’ লীগ নিয়ে তিনি বলেন, ‘দুটি ক্লাবের কর্মকর্তাদের শাস্তি প্রত্যাহার হলেই তারা লীগে খেলার প্রতিশ্রুতি দিয়েছে। উষাও লীগে খেলার আবেদন করে রেখেছে। সেক্ষেত্রে তাদের সমস্যাগুলো সমাধান হলেই তখন লীগ নিয়ে আমরা এক ধাপ এগোতে পারবো। এখন দেখা যাক, কী হয়।’ আজ সভায় বঙ্গবন্ধু জুনিয়র হকিসহ অন্য বিষয়েও আলোচনা হওয়ার কথা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

আরামবাগে ঘানা জাতীয় দলের দুই ফুটবলার

২৮ নভেম্বর ২০২০

ক্যাসিনো কাণ্ডের পর ঘুরে দাঁড়াতে চাইছে আরামবাগ ক্রীড়া সংঘ। আসন্ন মৌসুমে স্থানীয়দের পাশাপাশি বিদেশি তালিকাও ...

নাটকীয় জয়ে শুরু কিউইদের

২৮ নভেম্বর ২০২০

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে নিউজিল্যান্ডে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট। দর্শকও ফিরলেন মাঠে। এদিন অকল্যান্ডে বারবার ...

আবার বিধি ভাঙলে পাকিস্তান দলকে দেশে পাঠিয়ে দেবে নিউজিল্যান্ড

২৮ নভেম্বর ২০২০

নিউজিল্যান্ডে কোভিড বিধি ভাঙার পর চূড়ান্তভাবে সতর্ক করে দেয়া হয়েছে পাকিস্তান ক্রিকেট দলকে। এর পুনরাবৃত্তি ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status