দুঃস্বপ্ন ভুলে নতুন শুরুর অপেক্ষায় বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

চলতি সপ্তাহটা কী বাজে ভাবেই না শুরু হয়েছে বার্সেলোনার। স্প্যানিশ লা লিগায় বার্সেলোনা হেরেছে গেতাফের কাছে। হারের দুঃখ ভুলে তিন দিন পরই ইউরোপের মঞ্চে নামতে হচ্ছে কাতালানদের। আজ নতুন মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগ শুরুর দিনে বার্সেলোনা আতিথ্য দেবে হাঙ্গেরির ক্লাব ফারেঙ্কভারোসকে। ২৫ বছর পর দলটি চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে নাম লিখিয়েছে। হাঙ্গেরিয়ান ক্লাবটির অপেক্ষা ফুরানোর দিনে বার্সেলোনাকে তাড়িয়ে বেড়াচ্ছে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ম্যাচের দুঃসহ স্মৃতি। সবশেষ আসরের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হার দেখে বার্সা। আর কাতালানদের ভাবাচ্ছে সাম্প্রতিক ফর্র্মও।
শেষ লীগ ম্যাচে গেতাফের মাঠে ১-০ গোলে হারে বার্সেলোনা। দুঃস্বপ্ন ভুলে লিওনেল মেসি-আনসু ফাতিরা নতুন শুরুর অপেক্ষায়।
মৌসুমে শেষে বার্সেলোনা ছাড়তে পারেন লিওনেল মেসি। সে হিসেবে বার্সেলোনার জার্সিতে এটাই শেষ চ্যাম্পিয়ন্স লীগ আর্জেন্টাইন ফরোয়ার্ডের। ইউরোপের মঞ্চে আজ অভিষেক হবে কোচ রোনাল্ড কোম্যানের। ফারেঙ্কভারোসের সঙ্গে প্রতিযোগিতামূলক ম্যাচে কখনই খেলেনি বার্সেলোনা। হাঙ্গেরিয়ান ক্লাবটির সঙ্গে ১৯২৩ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত বার্সেলোনা ছয়টি প্রীতি ম্যাচ খেলেছে। চার জয়ের সঙ্গে বার্সেলোনা ড্র করেছে দুই ম্যাচে। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ৩৬ ম্যাচে অপরাজিত বার্সেলোনা।
হাঙ্গেরিয়ানদের বিপক্ষে মেসির দুঃসহ স্মৃতি
২০০৫ সালে আর্জেন্টিনা দলে ১৮ বছর বয়সী লিওনেল মেসির অভিষেক হাঙ্গেরির বিপক্ষে ম্যাচে। তার আগে বয়সভিত্তিক জাতীয় দলে আলো ছড়িয়ে ‘নতুন ম্যারাডোনা’ উপাধি পান মেসি। বুদাপেস্টের ফ্রাঙ্ক পুসকাস স্টেডিয়ামে স্বাগতিকদের সঙ্গে প্রীতি ম্যাচের ৬৩ মিনিটে মেসিকে বদলি হিসেবে মাঠে নামান আর্জেন্টিনা কোচ হোসে পেকারম্যান। দুই মিনিটের মাথায় হাঙ্গেরি ডিফেন্ডার ভিলমোসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মেসি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

আরামবাগে ঘানা জাতীয় দলের দুই ফুটবলার

২৮ নভেম্বর ২০২০

ক্যাসিনো কাণ্ডের পর ঘুরে দাঁড়াতে চাইছে আরামবাগ ক্রীড়া সংঘ। আসন্ন মৌসুমে স্থানীয়দের পাশাপাশি বিদেশি তালিকাও ...

নাটকীয় জয়ে শুরু কিউইদের

২৮ নভেম্বর ২০২০

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে নিউজিল্যান্ডে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট। দর্শকও ফিরলেন মাঠে। এদিন অকল্যান্ডে বারবার ...

আবার বিধি ভাঙলে পাকিস্তান দলকে দেশে পাঠিয়ে দেবে নিউজিল্যান্ড

২৮ নভেম্বর ২০২০

নিউজিল্যান্ডে কোভিড বিধি ভাঙার পর চূড়ান্তভাবে সতর্ক করে দেয়া হয়েছে পাকিস্তান ক্রিকেট দলকে। এর পুনরাবৃত্তি ...

ছিটকে গেলেন ইশান্ত, অনিশ্চিত রোহিত

২৮ নভেম্বর ২০২০

চোট কাটিয়ে উঠলেও ম্যাচ ফিটনেস পেতে সময় লাগবে আরও। তাই অস্ট্রেলিয়া সফরে যেতে পারছেন না ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status