মৌসুম ‘শেষ’ ভ্যান ডাইকের

স্পোর্টস ডেস্ক

খেলা ১৯ অক্টোবর ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ১:০৮

লিভারপুল রক্ষণের প্রাণ তিনি। অলরেডদের চ্যাম্পিয়ন্স লীগ ও ইংলিশ প্রিমিয়ার লীগ জয়ে বড় অবদান এই ডাচ ডিফেন্ডারের। গত মৌসুমে মেসি-রোনালদোকে পেছনে ফেলে হয়েছেন উয়েফা বর্ষসেরা। সেবছর ইংলিশ প্রিমিয়ার লীগের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন ভার্জিল ভ্যান ডাইক। ২০১৮ সালের সেপ্টেম্বরে সাউদ্যাম্পটন থেকে লিভারপুলে আসার পর মিস করেননি একটি লীগ ম্যাচও। দলের অন্যতম সেরা খেলোয়াড়কে পুরো মৌসুমের জন্য না পাওয়ার শঙ্কা তৈরি হয়েছে লিভারপুলের। গত শনিবার মার্সিসাইড ডার্বিতে এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের মারাত্মক ট্যাকলে লিগামেন্টের চোটে পড়েন। ফুটবলারদের জন্য সবচেয়ে ভয়াবহ এই ইনজুরি থেকে সেরে উঠতে ভ্যান ডাইকের লেগে যেতে পারে ৬ থেকে ১১ মাস।
বৃটিশ সংবাদমাধ্যম বলছে, এই মৌসুমে মাঠে নামা হচ্ছে না এই ডাচ তারকার।



গুডিসন পার্কে ম্যাচের একাদশতম মিনিটে ইংল্যান্ড জাতীয় দলের গোলরক্ষক পিকফোর্ড মারাত্মক ফাউল করেও বেঁচে গেছেন অফসাইডের কারণে। তবে লীগ কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছে লিভারপুল। এসিএল বা অ্যান্তেরিয়র ক্রুশাল লিগামেন্টের চোটের জন্য ভ্যান ডাইককে যেতে হবে ছুরি-কাঁচির নীচে। ভয়াবহ এই চোটের পুনর্বাসন প্রক্রিয়া সঠিক না হলে শেষ হয়ে যেতে পারে ক্যারিয়ার। তবে ভ্যান ডাইকের জন্য উদাহরণ হতে পারেন রবার্তো ব্যাজিও, আলেসান্দ্রো দেল পিয়েরো, অ্যালান শিয়ারার, ইব্রাহিমোভিচ, রাদামেল ফালকাও, ফ্রান্সেসকো টট্টি, রুড ভ্যান নিস্টলরয়, রয় কিন, জাভি হার্নান্দেস, রবের্ত পিরেস- এর মতো ফুটবলাররা। এরা সবাই একই চোটে পড়েছিলেন। মাঠে ফিরে সাফল্যের সঙ্গেই দীর্ঘায়িত করেছেন ক্যারিয়ার।

চোট কাটিয়ে মাঠে ফিরতে দৃঢ়প্রত্যয়ী ভ্যান ডাইকও। তিনি বলেন, ‘সবার সমর্থনে আমি এই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য তৈরি। আমি বিশ্বাস করি কঠিন সময়ের পেছনে ভালো কিছু করার সুযোগ লুকিয়ে থাকে। ঈশ্বরের সহায়তায় আমি আগের চেয়েও বেশি সুস্থ, ফিট ও শক্তিশালী হয়ে ফিরব।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

তর সইছে না জেমি ডে’র

২ ডিসেম্বর ২০২০

ম্যানইউ-পিএসজি মহারণ আজ

২ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু জাতীয় টার্গেটবল শুরু

২ ডিসেম্বর ২০২০

হ্যান্ডবল, ভলিবল ও বাস্কেটবলের সমন্বয়ে নতুন খেলা টার্গেটবল। দু’পাশে দু’টি করে বাস্কেট থাকে। যেখালে গোল ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status