শেখ রাসেল আন্তর্জাতিক শুটিংয়ে বাকীর ব্রোঞ্জজয়

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৮ অক্টোবর ২০২০, রোববার

শেখ রাসেল আন্তর্জাতিক শুটিং প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক জিতলেন আবদুল্লাহ হেল বাকী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনলাইন এয়ার রাইফেল প্রতিযোগিতায় দেশের প্রতিনিধিত্বকারী নারী শুটার সৈয়দা আতকিয়া হাসান সেরা তিনে থাকতে পারেননি। নারী বিভাগে আতকীয়া হাসান দিশা ৬১৬.৪ স্কোর গড়ে সাত দেশের মধ্যে পঞ্চম হয়েছেন।
দেশে প্রথমবারের মতো আয়োজিত হলো শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল প্রতিযোগিতা। স্বাগতিক বাংলাদেশের শুটারদের সঙ্গে এতে অংশ নেন ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও ভুটানের শুটাররাও। প্রতিটি দেশ থেকে একজন ছেলে ও মেয়ে এই প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করেন। ১০ মিটার এয়ার রাইফেলে আব্দুল্লাহ হেল বাকী ৬১৭.৩ স্কোর করে ব্রোঞ্চ পেয়েছেন। জাপানের নাওইয়া ওকাদা ৬৩০.৯ স্কোর করে জিতেছেন সোনা। আর ভারতের শাহু তুষার মানে ৬২৩.৮ স্কোর করে নিশ্চিত করেন রুপা।

মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে হতাশ করেছেন বাংলাদেশের সৈয়দা আতকীয়া হাসান দিশা। তিনি হয়েছেন ছয়জনের মধ্যে পঞ্চম। স্কোর করেছেন ৬১৬.৪ পয়েন্ট। এ ইভেন্টে সোনা জিতেছেন ভারতের ইলাভেরিন ভালারিভান। ইলাভেরিনের পয়েন্ট ৬২৭.৫। তামিলনাড়–র এই শুটার মেয়েদের এই ইভেন্টে বর্তমানে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। গত বছর রিও ডি জেনিরোতে ইলাভেরিন জিতেছিলেন বিশ্বকাপে সোনা। রুপা জিতেছেন জাপানের শিরোই হিরাতা। তিনি করেছেন ৬২২.৬ পয়েন্ট স্কোর। ব্রোঞ্জজয়ী ইন্দোনেশিয়ার শুটার বিদ্যা রাফিকা রহমাতানের পয়েন্ট ৬২১.১। প্রতিযোগিতায় সোনা জয়ী জুটিকে ১ হাজার, দ্বিতীয় স্থান অজর্নকারী জুটিকে ৭০০ এবং তৃতীয় স্থান অধিকারী জুটিকে ৫০০ মার্কিন ডলার প্রাইজমানি দেয়া হয়।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ঢাকার হারের হ্যাটট্রিক

৩০ নভেম্বর ২০২০

মেসিকে কার্ড দেখিয়ে অনুশোচনায় পুড়ছেন রেফারি

১ ডিসেম্বর ২০২০

ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে গিয়ে ফিফা নিয়ম ভেঙেছেন লিওনেল মেসি। জার্সি খুলে গোল ...

হকিতে আসছে আনসার

১ ডিসেম্বর ২০২০

দেশের ক্রীড়াঙ্গনে হ্যান্ডবল দিয়ে যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশ আনসার ও ভিডিপির। বর্তমানে বিভিন্ন ক্রীড়া ডিসিপ্লিনে ...

প্রিমিয়ার লীগ বাস্কেটবল

১ ডিসেম্বর ২০২০

দ্য গ্রেগোরিয়াস, দ্য  গ্রেগস, দ্য শাওন্স, ইগলস ক্লাব, ফ্লেইম বয়েজ, ঢাকা গ্ল্যাডিয়েটরস- শীর্ষ ছয় দল ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status