আজ মানবজমিন লাইভে থাকছেন অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া

স্টাফ রিপোর্টার

অনলাইন ১৮ অক্টোবর ২০২০, রোববার, ১১:২৪ | সর্বশেষ আপডেট: ১১:৪২

আজ মানবজমিন লাইভ ‘না বলা কথা’র ৩৮তম পর্বে অতিথি হিসেবে যুক্ত হবেন অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া ও বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন। রাত ৮টা ৩০ মিনিটে লাইভটি একযোগে প্রচারিত হবে মানবজমিন ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে। আলতাফ হোসাইনের সঞ্চালনায় ‘না বলা কথা’র আজকের পর্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও করোনাকালে দেশের সামগ্রিক অর্থনীতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা হবে।

উল্লেখ্য, ড. রেজা কিবরিয়ার সামষ্টিক অর্থনৈতিক ব্যবস্থাপনা ও আর্থিক নীতি সংক্রান্ত বিষয়ে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা, সরকার ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩৪ বছরেরও বেশি কাজের অভিজ্ঞতা রয়েছে। তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটি থেকে বি.এ. (রাজনীতি, দর্শন ও অর্থনীতি বিষয়ে প্রথম শ্রেণি), কুইন্স ইউনিভার্সিটি (কানাডা) থেকে এম.এ. এবং অক্সফোর্ড ইউনিভার্সিটি থেকে এম.ফিল. (অর্থনীতি) ও ডি.ফিল. (অর্থনীতি) ডিগ্রি লাভ করেন।

তার পেশা জীবন শুরু হয় ওয়াশিংটন ডিসিস্থ আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)-এ। আইএমএফ-এ কর্মরত অবস্থায় (১৯৮৪-৯৩) তিনি রোমানিয়া, পর্তুগাল, ইন্দোনেশিয়া, মায়ানমার, সিংগাপুর, বাংলাদেশ, পাপুয়া নিউ গিনি ও থাইল্যান্ড সরকারের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করেছেন। আইএমএফ ছাড়ার পর তিনি কিছুদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে অধ্যাপনা করেন এবং বিশ্বব্যাংক, জাতিসংঘ ও এশীয় উন্নয়ন ব্যাংক-এ পরামর্শক হিসেবে কাজ করেন। ২০০০ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি পিডিপি অস্ট্রেলিয়ার প্রধান অর্থনীতিবিদ হিসেবে দায়িত্ব পালন করেন।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Shah

২০২০-১০-১৮ ০২:২৬:২৬

বাংলাদেশে বর্তমানে যোগ্যতার কোন মূল্যায়ন হয়না।ড.রেজা কিবরিয়া কেন যে বাংলাদেশে আছে তা আমার বুঝে আসেনা। সরকার কতিপয় অযোগ্য লোক নিয়ে চলছে। সেখানে সুশাসন আশা করা যায় না।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত