ধর্ষক রবিনহোর সঙ্গে চুক্তি বাতিল সান্তোসের

স্পোর্টস ডেস্ক

খেলা ১৮ অক্টোবর ২০২০, রোববার

নিজের শৈশবের ক্লাব সান্তোসে নামমাত্র বেতনে যোগ দিয়েছিলেন রবিনহো। তবে ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ডের চুক্তিটা টিকলো মাত্রই এক সপ্তাহ। ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি রবিনহোর সঙ্গে চুক্তি বাতিল করেছে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস।  রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, এসি মিলানের সাবেক স্ট্রাইকার সান্তোসে ফিরেছিলেন মাত্র ২৭১ ডলার মাসিক বেতনে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩ হাজার টাকা)।
২০১৩ সালে ইতালির নৈশক্লাবে আলবেনিয়ান বংশোদ্ভূত ২৩ বছর বয়সী এক মেয়েকে সংঘবদ্ধ ধর্ষণের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছিল রবিনহোর বিরুদ্ধে। ২০১৭ সালে রায়ে রবিনহোকে ৯ বছরের কারাদণ্ড দেন ইতালির আদালত। আর ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামির সঙ্গে চুক্তি করায় কড়া সমালোচনার মুখে পড়ে সান্তোস ক্লাব। বুধবার সান্তোসের সঙ্গে চুক্তি বাতিল করে স্পনসর প্রতিষ্ঠান অর্থোপ্রাইড।
গতকাল এক বিবৃতিতে লিজেন্ডারি ফুটবলার পেলে ও নেইমারের ক্লাবটি লিখেছে, ‘সান্তোস ও রবিনহো  জানাচ্ছে, পারস্পরিক সম্মতিতেই দুই পক্ষ গত ১০ই অক্টোবর সই করা চুক্তি বাতিল করেছে, যাতে খেলোয়াড় (রবিনহো) ইতালিতে চলতে থাকা বিচার প্রক্রিয়ায় নিজেকে নির্দোষ প্রমাণ করতে পুরোপুরি মনোযোগ দিতে পারেন।’ রবিনহো নিজেও সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও বার্তায় বলেছেন, ‘আমি যে নির্দোষ, পেইজাওয়ের (সান্তোসের ডাকনাম) সমর্থকদের কাছে আর যারা আমাকে পছন্দ করেন তাদের কাছে সেটা প্রমাণ করবো আমি।’ ২০০৩ সালে জাতীয় দলে অভিষেক হয় রবিনহোর। ব্রাজিলের জার্সি গায়ে ১০০ ম্যাচে ২৮ গোল রয়েছে তার।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছোট পর্দায় আজকের খেলা

২১ অক্টোবর ২০২০



খেলা সর্বাধিক পঠিত