নিক্সনের পক্ষে-বিপক্ষে মানববন্ধনের ঘোষণা সদরপুরে ১৪৪ ধারা

ফরিদপুর প্রতিনিধি

এক্সক্লুসিভ ১৮ অক্টোবর ২০২০, রোববার

একই স্থানে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের পক্ষে-বিপক্ষে মানববন্ধন কর্মসূচি ঘোষণা দেয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থানা ও আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  বাড়তি নিরাপত্তার আওতায় ফরিদপুরের সদরপুর উপজেলা সদরের ১ কিলোমিটার এলাকার মধ্যে সব ধরনের সভা সমাবেশ বা জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গতকাল সকাল ৯টা থেকে পরের দিন রোববার সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।
বিষয়টি নিশ্চিত করে সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার বলেন, যেকোনো ধরনের অনভিপ্রেত পরিস্থিতি রোধ করতে সদরপুর উপজেলা সদরের ১ কিলোমিটার স্থানজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এই সীমানার মধ্যে সভা সমাবেশ বা জমায়েত করতে দেয়া হবে না।
এদিকে, মুজিবুর রহমান নিক্সনের পক্ষে ১৪৪ ধারা ভেঙে বিক্ষোভ মিছিল করা হয়েছে। অপরদিকে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপজেলা চত্বরের পাশে অবস্থান করছেন। তবে সহিংসতা এড়াতে এলাকায় পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উপস্থিত রয়েছে।

উল্লেখ্য, গত ১০ই অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলাকালে মোবাইল ফোনে চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানার সঙ্গে এমপি নিক্সন চৌধুরীর একটি ফোন আলাপ ভাইরাল হয়। এতে এসিল্যান্ড-ভাঙ্গাকে উদ্দেশ্য করে ইউএনও-এর সঙ্গে উত্তেজিত কণ্ঠে এমপি নিক্সন চৌধুরীকে কথা বলতে শোনা যায়। একটি ভিডিওতে নির্বাচন শেষে রাতে একটি বিজয় সমাবেশে জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকারকে হুঁশিয়ারি দিতেও দেখা গেছে এমপি নিক্সনকে। এরই প্রেক্ষিতে ১৫ই অক্টোবর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় মামলা করেন জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

মাস্ক ছাড়াই চলছে সবকিছু

২৮ নভেম্বর ২০২০

নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডে বাবা-মেয়ের মৃত্যু, শঙ্কায় মা

২৩ নভেম্বর ২০২০

নারায়ণগঞ্জে ঘরের ভেতর জমে থাকা গ্যাস থেকে অগ্নিকাণ্ডে একই পরিবারের তিনজন দগ্ধ হয়েছেন। এরমধ্যে হাসপাতালে ...

নয় দফা দাবি সুপ্রিম কোর্ট বেঞ্চ কর্মকর্তাদের

২২ নভেম্বর ২০২০

সুপ্রিম কোর্টের বেঞ্চ কর্মকর্তাদের পদোন্নতিসহ নানা বৈষম্য দীর্ঘদিনের। এসব বৈষম্য নিরসনে বারবার দাবি জানানো হলেও ...



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status