কানাডায় ‘বাংলাদেশ গণমুক্তি আন্দোলন’

টরেন্টো থেকে প্রতিনিধি

অনলাইন ১৪ অক্টোবর ২০২০, বুধবার, ১০:৩৫

টরেন্টো প্রবাসী বাংলাদেশি শিক্ষক, লেখক, গবেষক অধ্যাপক তাজ হাশমি ‘বাংলাদেশ গণমুক্তি আন্দোলন’ নামে একটি প্ল্যাটফরম গঠনের উদ্যোগ নিয়েছেন। ভূমিকায় বলেছেন, এই প্ল্যাটফরম গঠনের অন্যতম উদ্দেশ্য হচ্ছে, বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা। আওয়ামী লীগ ও বিএনপির কড়া সমালোচনা করে বলেছেন, দুটি দলই সুবিধাবাদী, দুর্নীতিপরায়ণ। অধ্যাপক তাজ হাশমি বলেছেন, তাদের আন্দোলনে বর্তমান ফ্যাসিবাদী সরকার অচিরেই খড়-কুটোর মতো উড়ে যাবে। নিজে এই দলের কোনো পদ গ্রহণ করবেন না ঘোষণা দিয়ে বলেছেন, বিদেশি চক্রের হাত থেকে দেশ মুক্ত হবার পর ক্ষমতারও কোনো অংশিদার হবেন না। তার আকাঙ্ক্ষা, ৩০ থেকে ৫০ বছর বয়সী দেশপ্রেমিক শতভাগ সৎ ও যোগ্য বাংলাদেশিরা গণমুক্তি আন্দোলন ও গণমুক্তি দলের নেতৃত্ব গ্রহণ করবেন। তার ভাষায়, আমরা চাই না ১৯৭১ সন থেকে অদ্যাবধি স্বাধীনতা ও গণতন্ত্রের নামে যা কিছু হয়েছে তার পুনরাবৃত্তি হোক।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

এম জয়নুল আবেদীন

২০২০-১০-১৪ ২৩:০৫:০১

অধ্যাপক তাজ হাশমিকে এজন্য বিশেষভাবে ধন্যবাদ। তিনি ভালো উদ্যোগ নিয়েছেন। বিষয়টি আরও আগে করলে ভালো হতো। তিনি এ কাজে সফল হবেন আশা করি।

শওকত আলী

২০২০-১০-১৪ ১৪:০৬:১৭

বাংলাদেশে এমন একটি সরকার আমরা প্রত্যাশা করি যেখানে দুর্নীতি, মিথ্যা, অসততা, অন্যায়, অবিচার ইত্যাদি থাকবে না। দুর্নীতি ও অসৎ মানুষদের ভীড়ে আমাদের এই সুজলা, সুফলা, শস্য-শ্যামল বাংলাদেশকে আমরা হারাতে চায় না। তাই দেশপ্রেমিক, নিরপেক্ষ ও সৎ মানুষদের নিয়ে একটি সরকার গঠন করে আমাদের সেই আশাকে বাঁচিয়ে রাখাটা সময়ের দাবী।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

মতামত জানতে চার অ্যামিকাস কিউরি

কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা

৩ ডিসেম্বর ২০২০

পাকিস্তান হাইকমিশনারকে প্রধানমন্ত্রী

’৭১ সালের নৃশংসতা অমার্জনীয়

৩ ডিসেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status