মাধ্যমিকে ‘অটোপাস’ নয়

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন ১৩ অক্টোবর ২০২০, মঙ্গলবার

মাধ্যমিকে ‘অটোপাস’ দেয়া হবে না বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার রোধে ১৭ই মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে সংসদ টেলিভিশনের মাধ্যমে পাঠদান অব্যাহত রেখেছে মাউশি। এই পাঠদানের উপর মূল্যায়ন করেই পরবর্তী শ্রেণিতে শিক্ষার্থীদের প্রমোশন দিতে চায় মাউশি।

এ প্রসঙ্গে মাউশির মহাপরিচালক অধ্যাপক ড. এসএম গোলাম ফারুক বলেন, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অটোপাস দেয়া হচ্ছে না। আমাদের শিক্ষার্থীদের লেখাপড়া থেমে নেই। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পর থেকেই শ্রেণিকাজ, টেলিভিশন ও অনলাইনে পাঠদান অব্যাহত রয়েছে। এই বিষয়গুলো সহ অন্যান্য দিক বিবেচনায় নিয়ে তাদের মূল্যায়ন করা হবে। মূল্যায়নের মাধ্যমেই নতুন শ্রেণিতে প্রমোশন দেয়া হবে।

তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ে করা এক গবেষণায় দেখা গেছে, মাধ্যমিক পর্যায়ের প্রায় ৯৩ শতাংশ ছাত্র-ছাত্রী সংসদ টেলিভিশনের মাধ্যমে পাঠদান পেয়েছে।
এই অবস্থায় অটোপাস দেয়ার কোনো সুযোগ নেই।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Marzan asrafi

২০২০-১০-১৭ ২১:৫০:৫৫

Ata apnader vul dharona 93% onlain class korse..... Gram ar student ar khota aktu chintA korben. Amader to onk family te tv nei.. Tv takle hoyto Ds line nei... Phone ase hoyto balo phone nei je onlain a class korbo.. Tachra mb kuta tekhe asbe... R tv shmne bose ki pora lekha kora jay. Classa a sir takha obostay students ar ki obosta R bashay bose ta o abar tv shamne bose class.. Ata hassokor.. Valo akta siddanto nen jeno sobay sontusto hote pare... Oky.

Mohamed Faiz Ahmed

২০২০-১০-১৫ ০৭:১২:৩৮

জীবনে অনেক হেসেছি,এত হাসিনি।

Zahirul Islam

২০২০-১০-১৩ ১৯:০৮:৫৮

অবশ্যই না

মনির হোসেন

২০২০-১০-১৩ ১২:১০:৩৫

জরীপের ফলাফলটি ভূয়া। আটষট্টী হাজার গ্রামের খবর নিন।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

এইচএসসি পরীক্ষার ফল ডিসেম্বরেই

পিছিয়ে যাচ্ছে ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা

২৫ নভেম্বর ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status