২৪ ঘণ্টায় করোনায় আরো ৩২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২৫১ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৩৬ জন। মোট ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জন শনাক্ত হয়েছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, ১০৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ১৫৫টি। নমুনা পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪০৪টি। এখন পর্যন্ত ১৯ লাখ ৪৭ হাজার ৬৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৮৯ জন।
এ পর্যন্ত সুস্থ ২ লাখ ৭৫ হাজার ৪৮৭ জন। নমুনা পরীক্ষায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৭১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৬৬ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৭৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ এবং ৮ জন নারী। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৪ হাজার ৬৩ জন এবং নারী ১ হাজার ১৮৮ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ১ জন এবং ময়মনসিংহে ১ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাসায় ১ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২০৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৫৭ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪০০ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৬ হাজার ২৯০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮১ হাজার ৩৪৭ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৮২৫ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১ হাজার ৪৯৪ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৪ লাখ ৯০ হাজার ১৫৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৩৩৬ জনকে। এখন কোয়ারেন্টিনে আছেন ৪৩ হাজার ১৭৭ জন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

১১ জনের বিরুদ্ধে মামলা

মৌলভীবাজারে সেচ পাম্প ক্রয়ে ৩৫ কোটি টাকার দুর্নীতি

২৭ অক্টোবর ২০২০

যে রাষ্ট্র প্রজার নাগরিকের নয়

২৭ অক্টোবর ২০২০

অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদের স্মৃতি আমাদের মন থেকে কি কিছুটা (কিংবা অনেকটা) ফিকে হয়ে গেছে? ...

মহানবীর (দ.) ব্যঙ্গচিত্র ও বাকস্বাধীনতা

২৭ অক্টোবর ২০২০

বছর পঁচিশ আগে ইংল্যান্ডের ফুটবল দলের ম্যানেজার ছিলেন গ্লেন হডল। জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় প্রতিবন্ধী ...

ফরাসি পণ্য বর্জনের ডাকে আরবের শপিংমলে ভিন্ন চিত্র

২৭ অক্টোবর ২০২০

আরব দেশগুলোর শপিংমলগুলোতে এক ভিন্ন চিত্র। যেসব শপিংমলে থরে থরে সাজানো থাকতো ফ্রান্সের নানা ...

গ্রেপ্তার ২১, পালিয়েছে দুই মালিক

আশুলিয়ায় মিনি ক্যাসিনো

২৬ অক্টোবর ২০২০

টার্গেট সুইং স্টেট

২৬ অক্টোবর ২০২০

বিজয়া দশমী আজ

বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে দুর্গোৎসব

২৬ অক্টোবর ২০২০



শেষের পাতা সর্বাধিক পঠিত



করোনার ধাক্কায় চিড়েচ্যাপ্টা বিমান সংস্থাগুলো

ফ্লাইটে একজন মাত্র যাত্রী!

গ্রেপ্তার ২১, পালিয়েছে দুই মালিক

আশুলিয়ায় মিনি ক্যাসিনো

আওয়ামী লীগের সহযোগী সংগঠন

বিতর্কমুক্ত থাকাই বড় চ্যালেঞ্জ