কুবি শিক্ষার্থী মেহেদীকে বাঁচাতে সাহায্যের আবেদন

কুবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

তানিন মেহেদী। ফুসফুসে ক্যান্সারে (সাইনোভিয়াল সারকোমা) আক্রান্ত।  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এ শিক্ষার্থীকে বাঁচাতে ১০ লক্ষ টাকা প্রয়োজন। বর্তমানে ঢাকার ডেল্টা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন মেহেদী।

তার বন্ধুদের সঙ্গে কথা বলে জানা যায়, ২০১৮ সালে ক্যান্সার ধরা পড়ে মেহেদীর বাম পায়ের হাঁটুতে। সে সময় দেশের একাধিক হাসপাতাল ও পরে ভারতের মুম্বইয়ে টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসার পর মেহেদী সুস্থ হয়ে উঠে। তবে ২০২০ সালের জুন মাসে আবারো ক্যান্সার ধরা পড়ে তার। ডাক্তারদের সঙ্গে কথা বলে জানা যায়, আবারও দ্রুত উন্নত চিকিৎসা পেলে মেহেদীকে সুস্থ করা যাবে।

চাঁদপুর জেলার উত্তর মতলবের মেহেদীর জম্মস্থান। নিম্মবিত্ত পরিবারের সন্তান হওয়ায় ব্যয়বহুল ক্যান্সার চিকিৎসার খরচ জোগাড় করা অসম্ভব। ইতোমধ্যে চিকিৎসার জন্য টাকা সংগ্রহের কাজও শুরু করেছে মেহেদীর সহপাঠী, ছোট-বড় ভাইবোনেরা।
শিক্ষকরাও বিভিন্নভাবে ফান্ড সংগ্রহে অগ্রণী ভূমিকা পালন করছেন। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এ টাকা সংগ্রহ করা কষ্টকর হয়ে পড়ে। ফলে মেধাবী এই শিক্ষার্থীকে বাঁচাতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন তার পরিবার ও বিশ্ববিদ্যালয়ের সহপাঠীরা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী আনিছ বলেন, সবেমাত্র মেহেদীর শিক্ষা জীবনের পথ চলা। তার জীবনটা কোনভাবে শেষ হয়ে না যায়। আমরা শিক্ষক, শিক্ষার্থীরা তার চিকিৎসার ব্যাপারে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। সমাজে বিত্তবানরা সাহায্য করে মেহেদীর জীবন বাঁচাতে পাশে দাঁড়ানোর আহবান করে।

সাহায্য পাঠানোর ঠিকানা
ডাচ বাংলা ব্যাংক-২৭৩১০৫০৯০৩
ময়নামতি ব্রাঞ্চ, ক্যান্টনমেন্ট, কুমিল্লা
বিকাশ- ০১৭৬৫৫৬৬৬১৬ (পার্সোনাল)
রকেট- ০১৭৬৫৫৬৬৬১৬২
নগদ- ০১৭৬৫৫৬৬৬১৬

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

জয়নাল

২০২০-১০-০১ ২২:০৯:৩৭

মেহেদী ফিরবে আমাদের মাঝে

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

নর্থ সাউথে বিশ্ববিদ্যালয়ে ২০ শতাংশ টিউশন ফি কমিয়ে আনার ঘোষণা

বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তে অসন্তোষ, আন্দোলন চালিয়ে নেবার সিদ্ধান্ত

২০ অক্টোবর ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত