চালের দাম কমাতে কড়া নির্দেশ খাদ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার

অনলাইন ২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৭:৫৫

চালের দাম কমাতে চালকল মালিকদের কড়া নির্দেশ প্রদান করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মন্ত্রী বলেন, চালের দাম ১৫ দিন আগে যা ছিল সে দামেই পুরো অক্টোবর মাস বিক্রি করতে হবে। কোনোভাবেই এ মাসে আর চালের দাম বাড়ানো যাবে। একইসঙ্গে গত এক সপ্তাহে যে পরিমাণ দাম বেড়েছে তা কমিয়ে আনারও নির্দেশ দেন খাদ্যমন্ত্রী। মঙ্গলবার খাদ্য ভবনের সম্মেলন কক্ষে চালকল মালিক ও চাল ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

চাল ব্যবসায়ীরা সভায় খাদ্যমন্ত্রীকে জানান, গত ১৫ দিন আগে তারা চালকলগুলো থেকে ৫০ কেজির এক বস্তা মিনিকেট চাল ২ হাজার ৫৫৫ টাকায় কিনেছেন। যদিও সভার শেষ দিকে এসে খাদ্যমন্ত্রী ৫০ কেজি ওজনের এক বস্তা মিনিকেট চালের দাম ২ হাজার ৬০০ টাকা এবং আটাশ চালের দাম ২ হাজার ৩০০ টাকা নির্ধারণ করে দেন। কিন্তু চাল ব্যবসায়ীদের আপত্তির মুখে সেই সিদ্ধান্ত থেকে সরে এসে খাদ্যমন্ত্রী ১৫ দিন আগের দামে চাল বিক্রির নির্দেশ দেন। এ সময় খাদ্যমন্ত্রী বলেন, চালের দাম ১৫ দিন আগে যা ছিল সে দামেই পুরো অক্টোবর বিক্রি করতে হবে।
কোনোভাবেই এ মাসে আর চালের দাম বাড়ানো যাবে। গত এক সপ্তাহে যে পরিমাণ দাম বেড়েছে তা কমিয়ে আনতে হবে।

খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন, কৃষি সচিব মো. নাসিরুজ্জামান, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ প্রমুখ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

মার্কিন নির্বাচন: আর ৭ দিন

বদলাচ্ছে রণকৌশল, ডলার উড়ে বেড়াচ্ছে বাতাসে

২৬ অক্টোবর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত