করোনা শনাক্ত ৩ লাখ ৬০ হাজার ছাড়ালো

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট ৫ হাজার ১৯৩ জনের মৃত্যু হলো। নতুন করে শনাক্ত হলো ১ হাজার ৪০৭ জন। এ পর্যন্ত করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩  লাখ ৬০ হাজার ৫৫৫ জনে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে আরো জানানো হয়,  দেশে গত ২৪ ঘণ্টায় ১০৬টি পরীক্ষা কেন্দ্রে নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ২৮৪টি। নমুনা পরীক্ষা করা হয় ১১ হাজার ৯২২টি। এখন পর্যন্ত ১৯ লাখ ২১ হাজার ৩৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৮২ জন। এ পর্যন্ত সুস্থ ২ লাখ ৭২ হাজার ৭৩ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৮০ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৭৭ শতাংশ শনাক্ত হয়েছে। সুস্থতার হার হয়েছে ৭৫ দশমিক ৪৬ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৪ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২২ জন পুরুষ এবং ১০ জন নারী। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন ৪ হাজার ১৮ জন এবং নারী ১ হাজার ১৭৫ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩০ জন এবং বাসায় ২ জন।   বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি  ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহীতে ৩ জন এবং ময়মনসিংহে ১ জন।  গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২২৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৫১৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৩২ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৮০ হাজার ৯২৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮০ হাজার ৯২৪ জনকে।  প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৪৩ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১ হাজার ২১৮ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৪ লাখ ৮৭ হাজার ৫৬৮ জন। মোট কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৩১ হাজার ৭৯৫ জনকে। এখন কোয়ারেন্টিনে আছেন ৪৪ হাজার ২২৭ জন। ২৪ ঘণ্টায় ফোনকল এসেছে ৪৬ হাজার ৭৭০টি এবং  এ পর্যন্ত মোট কল সংখ্যা ২ কোটি ১১ লাখ ৬৬ হাজার ৮১৩টি।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

আওয়ামী লীগের সহযোগী সংগঠন

বিতর্কমুক্ত থাকাই বড় চ্যালেঞ্জ

২৪ অক্টোবর ২০২০

পাপুলের বিরুদ্ধে কুয়েতি এমপি’র সাক্ষ্য

২৪ অক্টোবর ২০২০

কুয়েতে মানব পাচার ও অবৈধভাবে মুদ্রা পাচারের অভিযোগে আটক বাংলাদেশি এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের ...

বাংলাদেশকে ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

২৪ অক্টোবর ২০২০

কোভিড-১৯ মোকাবিলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন সরকারের আন্তর্জাতিক উন্নয়ন ...

সাশ্রয়ী বেসিক সংযোগ আনলো আকাশ ডিটিএইচ

২৪ অক্টোবর ২০২০

টেলিভিশন দর্শকদের জন্য সাশ্রয়ী ‘আকাশ বেসিক’ সংযোগ নিয়ে এসেছে বেক্সিমকো কমিউনিকেশন্স। বিশেষভাবে তৈরি সেট টপ ...

সলিমুল্লাহ এতিমখানা

আড়াই বছরেও বাস্তবায়ন হয়নি হাইকোর্টের রায়

২৪ অক্টোবর ২০২০

গডফাদাররা অধরা

মাদক ব্যবসার লাগাম টানা যাচ্ছে না

২৩ অক্টোবর ২০২০

সড়ক দিবসের আলোচনায় প্রধানমন্ত্রী

চালকদের ডোপ টেস্টের পরামর্শ

২৩ অক্টোবর ২০২০

মার্কিন নির্বাচন

আজ শেষ বাহাস

২৩ অক্টোবর ২০২০

যুদ্ধাপরাধী কায়সারের মৃত্যু পরোয়ানা জারি

২৩ অক্টোবর ২০২০

মানবতাবিরোধী অপরাধের দায়ে জাতীয় পার্টির (জাপা) নেতা এবং তখনকার মুসলিম লীগ নেতা সৈয়দ মোহাম্মদ কায়সারের ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



আওয়ামী লীগের সহযোগী সংগঠন

বিতর্কমুক্ত থাকাই বড় চ্যালেঞ্জ