অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই

স্টাফ রিপোর্টার

অনলাইন ২৭ সেপ্টেম্বর ২০২০, রোববার, ৭:৪৮ | সর্বশেষ আপডেট: ৯:৫৮

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই। রোববার সন্ধ্যায় সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি ইন্তোকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। গত ৩রা সেপ্টেম্বর রাতে অ্যাটর্নি জেনারেল শরীরে জ্বর অনুভব করেন। পরদিন ৪ঠা সেপ্টেম্বর সকালে করোনা টেস্ট করালে রিপোর্ট পজেটিভ আসে। সেদিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে তাকে ভর্তি করা হয়। গত ১৮ই সেপ্টেম্বর অবস্থার অবনতি হওয়ায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। ২০ সেপ্টেম্বর তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। সুপ্রিম কোর্টের এ জ্যেষ্ঠ আইনজীবী ১৯৯৮ সালের ১৫ই নভেম্বর থেকে ২০০১ সালের ৪ঠা অক্টোবর পর্যন্ত বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন।
মাহবুবে আলম সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১৯৯৩-৯৪ সালে সম্পাদক ও ২০০৫-২০০৬ সালে সভাপতি নির্বাচিত হন। ২০০৯ সালের ১৩ই জানুয়ারি থেকে বাংলাদেশের ১৩ তম অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে তিনি দায়িত্ব পালন করে আসছিলেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

গাজী হিশাম-উর-রশী, অ

২০২০-০৯-২৭ ২২:১৮:৫১

ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলায়হে রাজেউন ! আল্লাহ তাঁকে জান্নাত নসীব করুন!

অধ্যাপক ডা: নাসির উদ

২০২০-০৯-২৭ ১৩:৫৮:১৯

আমি এ্যা জে মাহবুবে আলম ও তাঁর পরিবারের দন্ত চিকিৎসক । উনি যখনই আমার চেম্বারে আসতেন আমি উনার কাছ থেকে কিছু কথা শুনতে চাইতাম। এবং আশ্চর্য হতাম চিন্তার গভীরতা ও বিশ্লেষন দেখে। প্রতিটি ভবিষ্যত বাণীর আশ্চর্য মিল দেখে। আল্লাহ তাঁকে বেহেস্ত নসিব করুন

আয়শা সিদ্দিকি।

২০২০-০৯-২৭ ০৯:৪৫:৪৫

আল্লাহ যেন আমাদের এমন মৃত্যু না দেন যে মৃত্যুতে দেশবাসী, ইন্নাইল্লা...রাজেউন না বলে নিজের মনের অজান্তে আলহামদুল্লিহ্ বলে উঠে।

Mizanur Rahman

২০২০-০৯-২৭ ০৭:৪৯:৫৯

Inna... .....rajeun.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

পোশাক নিয়ে জারি করা নোটিশটি বাতিল

‘ক্ষমা প্রার্থনা করছি, ভবিষ্যতে এই ধরণের ভুল হবে না’

২৯ অক্টোবর ২০২০

শিগগিরই বেসরকারি শিক্ষক নিয়োগের ১৬তম নিবন্ধনের ফল

‘দু-এক মাসের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের পরীক্ষা’

২৯ অক্টোবর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত