স্বাগতিকদের পুরস্কার বাড়লো জয়তু শেখ হাসিনা দাবায়

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৭ সেপ্টেম্বর ২০২০, রোববার

১৪ দেশের ৭৪ জন দাবাড়ুর অংশগ্রহণে শেষ হয়েছে জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা। আগে এই টুর্নামেন্টে স্বাগতিকদের জন্য তিনটি পুরস্কার নির্ধারণ করা ছিল। শুক্রবার সেই সংখ্যা বৃদ্ধি করে করা হয়েছে ১৮টি। অর্থাৎ অতিরিক্ত ১৫ জনের প্রত্যেকেই পাবেন ৭ হাজার টাকা করে। জানা গেছে, প্রায় ৬ হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কারের দেশি দাবাড়ুদের জন্য মাত্র ৩টি পুরস্কার বরাদ্দ ছিল। সেই সংখ্যা বৃদ্ধি করার জন্য সাউথ এশিয়ান চেস কাউন্সিল ও বাংলাদেশ দাবা ফেডারেশনকে অনুরোধ করে এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশ (এসিপিবি)। যার ফলে দেশিদের জন্য পুরস্কারের সংখ্যা আরো ১৫টি বাড়ানো হয়। অর্থাৎ এখন ১৮তম স্থান অর্জনকারী দেশি দাবাড়ুও অর্থ পুরস্কার পাবেন।
এ বিষয়ে এসিপিবি’র সাধারণ সম্পাদক আমির আলী রানা বলেন, ‘এটা আমাদের দেশের দাবাড়ুদের জন্য সুখবর। আগে আমাদের জন্য বিশেষ তিনটি পুরস্কার ছিল যথাক্রমে ৭০০, ৫০০ ও ৩০০ মার্কিন ডলারের। এখন আরো ১৫ জন দাবাড়ু প্রত্যেকে ৭ হাজার টাকা করে পাবেন। এজন্য ধন্যবাদ দাবা ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি নাফিজ সারাফাতসহ সংশ্লিষ্ট সবাইকে।’ আজ টুর্নামেন্টে বিজয়ীদের পুরস্কার দেয়া হবে। ৯ রাউন্ড সুইস লীগ পদ্ধতিতে ৭৪ জন খেলোয়াড়ের মধ্যে ২৬ জন বিদেশি এবং ৪৮ জন বাংলাদেশি দাবাড়ু অংশ নিয়েছেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চির বিদায়

২৪ নভেম্বর ২০২০

মাঠের বাইরে সাইফউদ্দিন

২৪ নভেম্বর ২০২০

বিপদ বাড়লো বার্সেলোনার

২৪ নভেম্বর ২০২০

কাতারে বাদল রায়কে স্মরণ করলো জাতীয় দল

২৪ নভেম্বর ২০২০

বাদল রায়ের মৃত্যুতে শোকে মুহ্যমান পুরো ক্রীড়াঙ্গন। বাদল রায়ের বিদায় বেলায় তার সতীর্থ, ভক্ত স্বজন ...

ছোট পর্দায় আজকের খেলা

২৪ নভেম্বর ২০২০

বঙ্গবন্ধু কাপ টি-টোয়েন্টিঢাকা-রাজশাহী দুপুর ১:৩০খুলনা-বরিশাল সন্ধ্যা ৬:৩০(টি-স্পোর্টস)উয়েফা চ্যাম্পিয়নস লীগরেন-চেলসি রাত ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status