ম্যাচটা হারতেও পারতো ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক

খেলা ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৭:৫১

 ইংলিশ প্রিমিয়ার লীগের নতুন মৌসুমের শুরুটা তাদের হয়েছিল হার দিয়ে। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ালো ম্যানচেস্টার ইউনাইটেড। আজ (শনিবার) ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মাঠে সৌভাগ্যের ছোঁয়ায় ৩-২ গোলে জিতেছে রেড ডেভিলরা। প্রথম ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ৩-১ গোলে হেরেছিল ম্যানইউ।

৩০ মিনিটের মধ্যে তিনবার পোস্ট-বারের বাধায় গোল বঞ্চিত হয় ব্রাইটন। ১০তম মিনিটে ২২ গজ দূর থেকে বেলজিক মিডফিল্ডার লেয়ান্দ্রো ট্রসার্ডের শট প্রথমবার আঘাত হানে পোস্টে। ২১তম মিনিটেও একই ঘটনা। এবার ১৮ গজ দূর  ট্রসার্ডের নেয়া শট ফিরিয়ে দেয় পোস্ট। ৩০তম মিনিটে ডিবক্স থেকে নিল মপির প্রচেষ্টা প্রতিহত হয় ক্রসবারে।

এরপরও শুরুতে লিড নেয় ব্রাইটন।

৪০তম মিনিটে ব্রাইটন ডিফেন্ডার তারিক ল্যাম্পটিকে নিজেদের ডিবক্সে ফাউল করে বসেন ব্রুনো ফার্নান্দেজ। রেফারি বাজান পেনাল্টির বাঁশি। পানেনকা কিকে ডেভিড ডি গেয়াকে বোকা বানান ব্রাইটনের ফরাসি ফরোয়ার্ড নিল মপি। তবে ৩ মিনিট পর আত্মঘাতি গোলের সুবাদে সমতায় ফেরে ম্যানইউ। ডি বক্সে ভেসে আসা ব্রুনোর ফ্রিকিকে পা ছুঁইয়ে গোলমুখে ক্রস বাড়ান নেমানিয়া মাতিচ। জটলার মধ্যে থাকা ব্রাইটন ফুটবলার লুইস ডাঙ্কের পায়ে লেগে সেটি জড়ায় জালে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পেয়েছিল ব্রাইটন। তবে ভিএআর পর্যালোচনার পর বাতিল হয়ে যায় সেটি। এরপর ৫৫তম মিনিটে ব্রুনোর অ্যাসিস্টে ম্যানইউকে এগিয়ে দেন মার্কাস রাশফোর্ড। ৬০তম মিনিটে আবারো ব্রাইটনকে গোলবঞ্চিত করে পোস্ট। এবার ডিফেন্ডার সলি মার্চের নেয়া শট ডি গিয়াকে পরাস্ত করলেও পোস্টে প্রতিহত হয়। আর ৭৭তম মিনিটে ট্রসার্ডকে তৃতীয়বারের মতো হতাশ করে ক্রসবার।

তবে হাল ছাড়েনি ব্রাইটন । যোগ করা সময়ে (৯০+৫) ঠিকই সমতাসূচক গোল আদায় করে নেয় তারা। গোল করেন অ্যাডাম ওয়েবস্টার। যদিও ভাগ্য তাদের পক্ষে ছিল না। (৯০+৭) মিনিটে মপির হ্যান্ডবলের কারণে পেনাল্টি লাভ করে ম্যানইউ। ভিএআর পর্যালোচনায় পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। (৯০+১০) মিনিটে স্পট কিক থেকে গোল করে ম্যানইউকে নাটকীয় জয় এনে দেন ব্রুনো ফার্নান্দেজ।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

৪৭ বছর পর নিজ মাঠে লেস্টারের কাছে হার আর্সেনালের

২৭ অক্টোবর ২০২০

ইংলিশ প্রিমিয়ার লীগে গত রোববার রাতে লেস্টার সিটির কাছে ১-০ গোলে পরাজিত হয় আর্সেনাল। ৪৭ ...

বার্সেলোনা ম্যাচ নিয়ে উদ্বিগ্ন নয় জুভেন্টাস

২৭ অক্টোবর ২০২০

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ মহারণে আসছে বুধবার বার্সেলোনার মুখোমুখি হবে জুভেন্টাস। এর আগে হোঁচট খেলো ইতালিয়ান ...

ছোট পর্দায় আজকের খেলা

২৭ অক্টোবর ২০২০

আইপিএল ২০২০হায়দরাবাদ-দিল্লি রাত ৮টা(স্টার স্পোর্টস, গাজী টিভি)উয়েফা চ্যাম্পিয়ন্স লীগলোকোমটিভ মস্কো-বায়ার্ন রাত ...

পগবা বললেন ‘ভুয়া খবর’

২৬ অক্টোবর ২০২০



খেলা সর্বাধিক পঠিত