কক্সবাজারে শিবিরের হামলায় ছাত্রলীগ নেতা আহত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে

বাংলারজমিন ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেনকে কুপিয়ে জখম করেছে শিবির নেতার নেতৃত্বে একদল দুর্বৃত্ত।
গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সরকারি কলেজ গেট এলাকায় এ ঘটনা ঘটে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তির পর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়া হয়েছে।
তার দুই হাঁটুর নিচে কিরিচের কোপ, লোহার রডের আঘাত ও ডান হাতের কব্জিতে ছুরিকাঘাত করা হয়েছ। হামলার সময় শাখাওয়াতের সঙ্গে থাকা ছাত্রলীগ কর্মী আজিজ জানান, প্রতিদিনের মতো তারা সন্ধ্যার পর কলেজ এলাকায় আসেন। আড্ডা শেষে সবাই চলে গেলেও শাখাওয়াতসহ তিনজন নানা বিষয়ে কথা বলেন। আলাপ শেষে রাত সোয়া ১০টার দিকে তারা বাড়ি যাওয়ার জন্য একটি সিএনজিচালিত অটোরিকশায় ওঠেন। কলেজ গেট পেরিয়ে পূর্বদিকে পল্লী বিদ্যুৎ অফিস পর্যন্ত যাওয়ার পরপরই ৭-৮ জনের একটি দল অটোরিকশার গতিরোধ করে শাখাওয়াতকে নামায়। তাদের সঙ্গে ধস্তাধস্তি করে ছাড়া পেয়েই পশ্চিম দিকে দৌড়ে পালানোর চেষ্টা করেন শাখাওয়াত।
তার পেছনে ধাওয়া করে দুর্বৃত্তরা।
এ সময় তাদের হাতে লম্বা কিরিচ, লোহার রড় ও ছুরি ছিল। সাখাওয়াত দৌড়ে কলেজের পশ্চিমপাশের চান্দেরপাড়া সড়কের একটি দালান ঘরের বারান্দায় আশ্রয় নেন। দুর্বৃত্তরা সেখানে গিয়ে তাকে রড় দিয়ে পেটানোর পর কিরিচ দিয়ে কোপ দেয়। হাতের কব্জি কাটতে ছুরি চালায়। তার চিৎকারে স্থানীয়রা জড়ো হলে দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে বীরদর্পে পূর্বদিকে চলে যায় হামলাকারীরা। পরে রক্তাক্ত সাখাওয়াতকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শাহীন আবদুর রহমান জানান, শাখাওয়াতের দুই হাঁটু রড ও ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক জখম হয়েছে। ধারালো অস্ত্রের আঘাতে ডান হাতের কব্জির নিচে কেটে গেছে। বাম হাতের কব্জির জয়েন্ট ভেঙে গেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।
আহত শাখাওয়াতের বরাত দিয়ে জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয় জানান, সাংগঠনিক বিষয় নিয়ে বছরখানেক আগে কলেজ ছাত্র শিবিরের দায়িত্বশীল নেতা তারেক আজিজের সঙ্গে সাখাওয়াতের বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এ নিয়ে দুই পক্ষ বেশ কয়েকবার মুখোমুখি হয়। সাখাওয়াত সদ্য সাবেক হওয়ার সুযোগে প্রাণনাশের লক্ষ্যে তার ওপর হামলা চালানো হয়েছে। হামলাকারীদের মধ্যে তারেক আজিজকে চিনতে পেরেছে বলে দাবি করেছে সাখাওয়াত। বাকিরা পেশাদার ক্যাডার বলে ধারণা তার। এ ঘটনায় মামলা করা হচ্ছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

পাকুন্দিয়ায় নারী ছিনতাইকারীর তিন মাসের জেল

২০ অক্টোবর ২০২০

পাকুন্দিয়ায় এক প্রবাসীর স্ত্রীর টাকা ছিনতাই করার অপরাধে শরুফা (৪০) নামের এক নারীকে তিন মাসের ...

সিলেট জেলা সড়ক পরিবহন ও সিএনজি মালিক সমিতির স্মারকলিপি

২০ অক্টোবর ২০২০

 সিলেটে রেজিস্ট্রেশন বিহীন সিএনজি থ্রি হুইলার চলাচল বন্ধে বিভাগীয় কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান করেছে সিলেট ...

আরএমপি গোয়েন্দা শাখার পরিদর্শক বরখাস্ত

২০ অক্টোবর ২০২০

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ পরিদর্শক খাইরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ...

শেরপুরে প্রতিপক্ষের হামলায় বসতবাড়ি ভাঙচুর, লুট

২০ অক্টোবর ২০২০

 শেরপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দফায় দফায় প্রতিপক্ষের হামলায় বাড়িঘর ভাঙচুর ও লুটপাটসহ অন্তত ১০ ...

বেগমগঞ্জে পুলিশের ওপর হামলা, আটক ২

২০ অক্টোবর ২০২০

নোয়াখালীর বেগমগঞ্জে একটি মামলার তদন্তে গেলে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্থানীয় ফুয়াদ ...

মাধবপুরে ৩ মোটর সাইকেল আরোহী নিহত

২০ অক্টোবর ২০২০

ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর উপজেলার মিরনগর নামক স্থানে ট্রাক্টর ও মোটর সাইকেলের মধ্যে সংঘর্ষে ৩ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত