ঈশ্বরদীতে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে গুলির ঘটনায় দুই মামলা

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

দেশ বিদেশ ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপনির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের প্রার্থী নুরুজ্জামান বিশ্বাসের নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর, ফাঁকা গুলি বর্ষণ ও অগ্নিসংযোগের ঘটনায় ঈশ্বরদী থানায় দু’টি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার দুপুরে মামলার তথ্য নিশ্চিত করেছেন ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন। তিনি বলেন, বৃহস্পতিবার রাতে ঈশ্বরদী থানায় দুইটি মামলা দায়ের করা হয়। মামলায় ৫৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত প্রায় ৪৫ জনকে আসামি করা হয়েছে। মামলা নম্বর ৩৯ ও ৪০। তবে এই মামলায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার সাহাপুর ইউনিয়নের আজিজুল তলা এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও গুলিবর্ষণের ঘটনায় মুরাদ মালিথা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এই মামলায় ২৮ জনের নাম উল্লেখ করে এবং ২০-২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করেন।
অন্যদিকে সলিমপুর ইউনিয়নের মানিকনগর পূর্বপাড়া গ্রামে নির্বাচনী কার্যালয়ে হামলার ঘটনায় আমজাদ হোসেন অবুঝ নামে এক যুবক বাদী হয়ে ২৮ জনের নাম উল্লেখ করে এবং ১৫-২০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেছেন।
এ ব্যাপারে বিএনপি’র ধানের শীষের প্রার্থী হাবিবুর রহমান হাবিব হামলা ও মামলা দায়েরের ঘটনা ষড়যন্ত্রমূলক বলে দাবি করে বলেন, আতঙ্ক সৃষ্টি করে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে আওয়ামী লীগ। মিথ্যা মামলা করে বিএনপি’র নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে।
উল্লেখ্য, গেল বুধবার রাত ১২টার দিকে কার্যালয় দু’টি জনশূন্য ছিল। এ সময় মোটরসাইকেলে করে কয়েকজন দুর্বৃত্ত কার্যালয়ে যায়। তারা ফাঁকা গুলি ছুড়তে থাকলে কার্যালয়ের আশপাশে থাকা সাধারণ মানুষ উদ্বিগ্ন হয়ে ছোটাছুটি শুরু করেন। পরে তারা কার্যালয়ের চেয়ার- টেবিল ভাঙচুর ও অগ্নিসংযোগ করে চলে যায়। খবর পেয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। রাত ৩টার দিকে তারা বিক্ষোভ মিছিল নিয়ে এলাকা প্রদক্ষিণ করেন। পরে পুলিশ গেলে এলাকার পরিস্থিতি শান্ত হয়।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

২৫ বছরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি

২৪ অক্টোবর ২০২০

২৫ বছরে পা রাখলো ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। দীর্ঘ এ সময়ে সদস্যদের পেশাগত উন্নয়ন ও ...

রাঙ্গাবালীতে স্পিডবোট ডুবি নিখোঁজ ৫ জনের লাশ উদ্ধার

২৫ অক্টোবর ২০২০

আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবির ঘটনায় নিখোঁজ ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনার ৩৬ ঘণ্টা ...

মিয়ানমারের বিরুদ্ধে ৫০০ পৃষ্ঠার নথি জমা দিয়েছে গাম্বিয়া

২৫ অক্টোবর ২০২০

আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) মিয়ানমারের বিরুদ্ধে দায়ের করা মামলার পূর্ণাঙ্গ আবেদন জমা দিয়েছে গাম্বিয়া। আঞ্চলিক ...

সরকারী পৃষ্ঠপোষকতায় ব্যাপকভাবে ঈদে মিলাদুন্নবী পালনের দাবি

২৪ অক্টোবর ২০২০

সরকারী পৃষ্ঠপোষকতায় ব্যাপকভাবে ঈদে মিলাদুন্নবী পালনের দাবি জানিয়েছে আর্ন্তজাতিক সাইয়িদুল আ’ইয়াদ শরীফ। শনিবার জাতীয় প্রেসক্লাবের ...

টাকা দিলেই মেলে নদীতে ইলিশ ধরার অনুমতি

২৪ অক্টোবর ২০২০

 নদীতে ইলিশ ধরা নিষিদ্ধ থাকলেও নৌপুলিশকে টাকা দিলেই মেঘনায় ইলিশ ধরার অনুমতি পাচ্ছেন জেলেরা। জেলেরা ...

ফ্রান্সের বহুতল সরকারি ভবনে বিতর্কিত সেই কার্টুুন প্রদর্শন

২৪ অক্টোবর ২০২০

শার্লি এবদোর যে কার্টুন নিয়ে এত বিতর্ক সেটিই এবার ফ্রান্সের সরকারি ভবনগুলোতে প্রদর্শন করা হচ্ছে। ...

মারা গেল সেই শিশুটি

২৩ অক্টোবর ২০২০

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত ঘোষণার কয়েক ঘণ্টা পর কবরস্থানে বেঁচে ওঠা ৬ দিন বয়সী ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত