‘আইএসআইয়ের সঙ্গে বিএনপি’র দহরম-মহরম পুরনো’

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

বাংলারজমিন ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৮:২৩

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গে বিএনপি’র দহরম-মহরম অনেক পুরনো। এর প্রমাণ হচ্ছে আইএসআইয়ের সঙ্গে মধ্যপ্রাচ্যের বৈঠক। যা প্রচণ্ড নিন্দনীয়।
তিনি বলেন, ১৯৯১ সালের নির্বাচনের আগেও পাকিস্তানি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে বিএনপিকে ৫ কোটি টাকা দেয়া হয়েছিল। এটি পাকিস্তানের গোয়েন্দা সংস্থার সাবেক প্রধান আদালতে জবানবন্দিতেও বলেছেন। সুতরাং দেশকে অস্থিতিশীল করার জন্য বিএনপি নানা ষড়যন্ত্র করছে। নির্বাচন আরো অনেক দেরি আছে, নির্বাচনের বাকি আরো সাড়ে তিন বছর রয়েছে। গতকাল চট্টগ্রাম সার্কিট হাউজে মোহাম্মদ আবদুল খালেক ইঞ্জিনিয়ার, দৈনিক আজাদী এবং গণতন্ত্র শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। সৌদি আরবের জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’র গোপন বৈঠকের ব্যাপারে স্থানীয় সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসে পৃথিবী যখন স্তব্ধ, মানুষ শঙ্কিত ভবিষ্যৎ নিয়ে, মানুষজন প্রচণ্ডভাবে উদ্বিগ্ন সেই সময়ে বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্রের বৈঠক করে বেড়াচ্ছে। সেটির প্রকাশ হচ্ছে মধ্যপ্রাচ্যের বৈঠক, যা প্রচণ্ড নিন্দনীয়।
তথ্যমন্ত্রী আরো বলেন, বিএনপি অতীতে ষড়যন্ত্রের পথ অবলম্বন করে যে এগুতে পারেনি তারা নিশ্চয়ই অনুধাবন করতে সক্ষম। না হলে বাংলাদেশ আওয়ামী লীগকে মানুষ পর পর রায় দিয়ে তিনবার রাষ্ট্র ক্ষমতায় বসাতো না। তাই আমি বিএনপিকে অনুরোধ জানাব, ষড়যন্ত্রের পথ পরিহার করে মানুষের পাশে দাঁড়ান, এই ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না।
তথ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমালোচনাকে সমাদৃত করার সংস্কৃতি লালন করেন। আমরা মনে করি সমালোচনা পথ চলাকে শাণিত করে। সমালোচনা কাজকে পরিশুদ্ধ করার ক্ষেত্রে সহায়তা করে। সেজন্য সংবাদপত্রের স্বাধীনতা, সংবাদপত্রের বিকাশের নীতি নিয়ে আমাদের সরকার কাজ করছে। আবদুল খালেক ইঞ্জিনিয়ারের ৫৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বাধীন সংবাদপত্র পাঠক সমিতি এই সেমিনারের আয়োজন করে। সমিতির সভাপতি এসএম জামাল উদ্দিনের সভাপতিত্বে সেমিনারে উদ্বোধনী বক্তব্য রাখেন সাবেক সিটি মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ, দৈনিক আজাদী সমপাদক লায়ন এমএ মালেক, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার বাবুল, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম সিইনসি প্রমুখ।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

খুলনায় ভ্যানচালক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

৩০ অক্টোবর ২০২০

খুলনার বটিয়াঘাটা উপজেলার ভ্যানচালক রাশেদুল ইসলাম গাজী (১৭) হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। ...

জায়গা দখলে জড়িত থাকার অভিযোগ অস্বীকার কাউন্সিলরের

৩০ অক্টোবর ২০২০

অন্যের জায়গা দখলে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর শাহ মো. ...

বন্দরে বিএনপির সম্পাদক গ্রেপ্তার

২৯ অক্টোবর ২০২০

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম হিরনকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ...

গিলাতলা ইউপিবাসীর মানববন্ধন

৩০ অক্টোবর ২০২০

ফুলতলা উপজেলার আটরা গিলাতলা ইউনিয়ন রক্ষা সম্মিলিত নাগরিক কমিটির উদ্যোগে গিলাতলা ইউনিয়নের   ৫টি মৌজা সিটি ...

শরণখোলায় ধর্ষণচেষ্টার অভিযোগ দু’গ্রুপের সংঘর্ষে তিনজন আহত

৩০ অক্টোবর ২০২০

বাগেরহাটের শরণখোলায় প্রকৃতিক ডাকে সাড়া দিতে ঘরের বাইরে বের হয়ে স্থানীয় এক বখাটের হাতে ধর্ষণচেষ্টার ...

বিয়ানীবাজারের বিতর্কিত এসি ল্যান্ড বদলি, জনমনে সন্তোষ

৩০ অক্টোবর ২০২০

বিয়ানীবাজারের বিতর্কিত সহকারী কমিশনার-ভূমি (এসি ল্যান্ড) খুশনুর রুবাইয়াতকে অবশেষে বদলি করা হয়েছে। গত মঙ্গলবার তিনি ...

শায়েস্তাগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু

৩০ অক্টোবর ২০২০

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে পুকুরের পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১২টায় শায়েস্তাগঞ্জ উপজেলার উবাহাটা ...

সুনামগঞ্জে গ্রিন হাউজ পদ্ধতিতে চারা উৎপাদন

৩০ অক্টোবর ২০২০

 হাওরাঞ্চলের জেলা সুনামগঞ্জে বছরের বেশি সময় নিমজ্জিত থাকে পানিতে। অকাল বন্যা আর অতি বৃষ্টি নিত্যদিনের ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত