‘আইএসআইয়ের সঙ্গে বিএনপি’র দহরম-মহরম পুরনো’

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

বাংলারজমিন ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৮:২৩

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গে বিএনপি’র দহরম-মহরম অনেক পুরনো। এর প্রমাণ হচ্ছে আইএসআইয়ের সঙ্গে মধ্যপ্রাচ্যের বৈঠক। যা প্রচণ্ড নিন্দনীয়।
তিনি বলেন, ১৯৯১ সালের নির্বাচনের আগেও পাকিস্তানি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে বিএনপিকে ৫ কোটি টাকা দেয়া হয়েছিল। এটি পাকিস্তানের গোয়েন্দা সংস্থার সাবেক প্রধান আদালতে জবানবন্দিতেও বলেছেন। সুতরাং দেশকে অস্থিতিশীল করার জন্য বিএনপি নানা ষড়যন্ত্র করছে। নির্বাচন আরো অনেক দেরি আছে, নির্বাচনের বাকি আরো সাড়ে তিন বছর রয়েছে। গতকাল চট্টগ্রাম সার্কিট হাউজে মোহাম্মদ আবদুল খালেক ইঞ্জিনিয়ার, দৈনিক আজাদী এবং গণতন্ত্র শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। সৌদি আরবের জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’র গোপন বৈঠকের ব্যাপারে স্থানীয় সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসে পৃথিবী যখন স্তব্ধ, মানুষ শঙ্কিত ভবিষ্যৎ নিয়ে, মানুষজন প্রচণ্ডভাবে উদ্বিগ্ন সেই সময়ে বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্রের বৈঠক করে বেড়াচ্ছে। সেটির প্রকাশ হচ্ছে মধ্যপ্রাচ্যের বৈঠক, যা প্রচণ্ড নিন্দনীয়।
তথ্যমন্ত্রী আরো বলেন, বিএনপি অতীতে ষড়যন্ত্রের পথ অবলম্বন করে যে এগুতে পারেনি তারা নিশ্চয়ই অনুধাবন করতে সক্ষম। না হলে বাংলাদেশ আওয়ামী লীগকে মানুষ পর পর রায় দিয়ে তিনবার রাষ্ট্র ক্ষমতায় বসাতো না। তাই আমি বিএনপিকে অনুরোধ জানাব, ষড়যন্ত্রের পথ পরিহার করে মানুষের পাশে দাঁড়ান, এই ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না।
তথ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমালোচনাকে সমাদৃত করার সংস্কৃতি লালন করেন। আমরা মনে করি সমালোচনা পথ চলাকে শাণিত করে। সমালোচনা কাজকে পরিশুদ্ধ করার ক্ষেত্রে সহায়তা করে। সেজন্য সংবাদপত্রের স্বাধীনতা, সংবাদপত্রের বিকাশের নীতি নিয়ে আমাদের সরকার কাজ করছে। আবদুল খালেক ইঞ্জিনিয়ারের ৫৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বাধীন সংবাদপত্র পাঠক সমিতি এই সেমিনারের আয়োজন করে। সমিতির সভাপতি এসএম জামাল উদ্দিনের সভাপতিত্বে সেমিনারে উদ্বোধনী বক্তব্য রাখেন সাবেক সিটি মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ, দৈনিক আজাদী সমপাদক লায়ন এমএ মালেক, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার বাবুল, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম সিইনসি প্রমুখ।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

রাজনগরে মিথ্যা অভিযোগে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

২৮ নভেম্বর ২০২০

মৌলভীবাজারের রাজনগরে মানবপাচারের মিথ্যা অভিযোগে হয়রানি করার দাবি করেছেন উপজেলার উত্তরভাগ ইউনিয়নের কান্দিগাঁও গ্রামের মো. ...

মৌলভীবাজারে সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মঞ্জু সম্পাদক নজরুল

২৮ নভেম্বর ২০২০

বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি মৌলভীবাজার জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন  অনুষ্ঠিত হয়েছে। ...

দিনাজপুরে চাচাকে কুপিয়ে হত্যা করলো ভাতিজা

২৭ নভেম্বর ২০২০

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দিনাজপুরে চাচা আব্দুল কাদের (৭৩) কে কুপিয়ে হত্যা করেছে আপন ...

বস্তা মাথায় খালের পানিতে তলিয়ে গেল কৃষি-শ্রমিক

২৭ নভেম্বর ২০২০

চাঁদপুরে ধানের বস্তা মাথায় নিয়ে খাল পাড় হতে গিয়ে খালের পানিতে তলিয়ে খালেক আলী (৪৫) ...

শিবপুরে সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত

২৭ নভেম্বর ২০২০

শিবপুরে সড়ক দুর্ঘটনায় এক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতের নাম সোহেল মিয়া ওরফে খোকন (৪০)। তিনি ...

ফতুল্লায় আগুনে ৩৬ বসতঘর ছাই

২৮ নভেম্বর ২০২০

নারায়ণগঞ্জের ফতুল্লায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৬টি টিনের তৈরি বসত ঘর আসবাবপত্রসহ পুড়ে গেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ...

করোনায় মারা গেলেন মসিক কর্মচারী ইউনিয়নের সভাপতি

২৮ নভেম্বর ২০২০

করোনায় আক্রান্ত হয়ে অধুনালুপ্ত ময়মনসিংহ পৌরসভা কর্মচারী ইউনিয়নের সভাপতি ও বর্তমান ময়মনসিংহ সিটি করপোরেশন কর্মচারী ...

মানিকগঞ্জে ভোটার তালিকায় প্রার্থী যখন মৃত

২৮ নভেম্বর ২০২০

মানিকগঞ্জ পৌর সভা নির্বাচনের কাউন্সিলর প্রার্থী কবির হোসেনের ভোটার তালিকায় মৃত হিসেবে নাম অন্তর্ভুক্ত হয়েছে। ...

সোনাইমুড়ীতে অবৈধ দখল বন্ধ করলেন এসিল্যান্ড

২৮ নভেম্বর ২০২০

ঢাকা-নোয়াখালী সড়কের সোনাইমুড়ীর ইসলামগঞ্জ বাজারের পশ্চিমপাশে অবৈধভাবে দখল করে ঘর নির্মাণ বন্ধ করে দিয়েছে এসিল্যান্ড। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে দুর্নীতি

করোনায় হোটেলে না থেকেও ডাক্তারদের বিল ৫৮ হাজার টাকা

ড্রেজার দিয়ে বালু লুট

ভাঙছে যমুনার তীর

DMCA.com Protection Status