কোহলির শাস্তি, রাহুলের রেকর্ড

স্পোর্টস ডেস্ক

খেলা ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

টানা দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ বিরাট কোহলি। প্রথম ম্যাচে ১৪ রানে উইকেট খোয়ান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক। গত বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে করেন ১ রান। এদিন নিজের বাজে ফিল্ডিংয়ের জন্যও ‘খলনায়ক’ বনে যান কোহলি। আর ম্যাচ শেষে জরিমানা গুনে হতাশা বাড়ে তার। অন্যদিকে ব্যাট হাতে এদিন ক্রিজে আলো ছড়ান পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। হার না মানা সেঞ্চুরি হাঁকিয়ে দলকে এনে দেন দাপুটে জয়। আর নিজে ভেঙে দেন ভারতীয় লিজেন্ড শচীন টেন্ডুলকারের গর্বের এক রেকর্ড।
বৃহস্পতিবার ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) ব্যাঙ্গালোরকে বিশাল ৯৭ রানে হারায় কিংস ইলেভেন পাঞ্জাব।
দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেন রয়্যাল চ্যালেঞ্জার্স অধিনায়ক বিরাট কোহলি। দলের হারে বড় ভূমিকাও ব্যাঙ্গালোর অধিনায়কের। কোহলি পাঞ্জাব ওপেনার রাহুলের ক্যাচ ছাড়েন দুই দুইবার (ব্যক্তিগত ৮৩ ও ৮৯ রানে)। আর শেষ ৯ বলে রাহুল করেন ৪২ রান। ৬৯ বলে হার না মানা ১৩২ রানের ইংনিসে রাহুল হাঁকান ১৪টি চার ও সাতটি ছক্কা। পঞ্জাবের ২০৬ রানের জবাবে ৩ ওভার বাকি রেখেই ১০৯ রানে গুঁড়িয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস।
আইপিএলে কোনো ভারতীয় ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। আর সব মিলিয়ে চতুর্থ সর্বোচ্চ। আসরে ক্রিস গেইলের ১৭৫,  ব্রেন্ডন ম্যাককালাম ১৫৮* ও এবি ডি ভিলিয়ার্সের ১৩৩ রানের ইনিংস রয়েছে। আইপিএলে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম ২০০০ রানের রেকর্ড গড়লেন কেএল রাহুল। এতে তিনি ভেঙে দিলেন শচীন টেন্ডুলকারের রেকর্ড। শচীন ২০০০ রান পূর্ণ করেন ৬৩ ইনিংসে। আর আসরে ৬০ ইনিংসে রাহুলের সংগ্রহ দাঁড়ালো ২১৩০ রানে। বৃহস্পতিবার ম্যাচ শেষে লোকেশ রাহুল বলেন, ‘অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্ব দিতে হয়। সেটা করতে পেরে খুবই খুশি। আমি ম্যাক্সিকে (ম্যাক্সওয়েল) বলছিলাম আমি আজ খুব ভালো নিয়ন্ত্রণে নেই। আমার কথা শুনে সে হেসেছে। বলছিল, তুমি আজ দারুণ খেলছো।’ এদিন স্লো ওভার রেটের দায়ে কোহলিদের ১২ লাখ রুপি জরিমানা করা হয়। আর কোহলি বলেন, ‘ঠিক কোন জায়গায় ভুল হলো তা আমরা জানি। আমিই সব দায় নিচ্ছি মাথা পেতে।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

৪৭ বছর পর নিজ মাঠে লেস্টারের কাছে হার আর্সেনালের

২৭ অক্টোবর ২০২০

ইংলিশ প্রিমিয়ার লীগে গত রোববার রাতে লেস্টার সিটির কাছে ১-০ গোলে পরাজিত হয় আর্সেনাল। ৪৭ ...

বার্সেলোনা ম্যাচ নিয়ে উদ্বিগ্ন নয় জুভেন্টাস

২৭ অক্টোবর ২০২০

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ মহারণে আসছে বুধবার বার্সেলোনার মুখোমুখি হবে জুভেন্টাস। এর আগে হোঁচট খেলো ইতালিয়ান ...

ছোট পর্দায় আজকের খেলা

২৭ অক্টোবর ২০২০

আইপিএল ২০২০হায়দরাবাদ-দিল্লি রাত ৮টা(স্টার স্পোর্টস, গাজী টিভি)উয়েফা চ্যাম্পিয়ন্স লীগলোকোমটিভ মস্কো-বায়ার্ন রাত ...



খেলা সর্বাধিক পঠিত