শেকৃবিতে রেজিস্ট্রারকে ভিসির রুটিন দায়িত্ব প্রদানে ইবিশিস'র নিন্দা

ইবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৬:৩৪

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রারকে ভিসির রুটিন দায়িত্ব পালনের নির্দেশ দেওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শুক্রবার সমিতির সভাপতি ড. কাজী অাখতার হোসেন ও সাধারণ সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে তারা বলেন, গত ২০ই সেপ্টেম্বর ২০২০ তারিখ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন এর অালোকে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদ শূন্য হওয়ায় উক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে ভিসির রুটিন দায়িত্ব প্রদান করা হয়েছে, যিনি একজন প্রশাসনিক কর্মকর্তা। এটি শুধু দুঃখজনকই নয়, বিশ্ববিদ্যালয়ের কনসেপ্টের সাথে একেবারেই অসঙ্গতিপূর্ণ এবং স্বায়ত্তশাসন নীতিমালার পরিপন্থী। অামরা ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অনতিবিলম্বে এই প্রজ্ঞাপনটি প্রত্যাহারপূর্বক সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে বিশ্ববিদ্যালয়ের যে কোনো একজন সিনিয়র অধ্যাপককে ভিসি হিসেবে নিয়োগ ও এই ধরণের ঘটনার পুনরাবৃত্তি না করার জোর দাবি জানান তারা।

প্রসঙ্গত, শেকৃবির ভিসির মেয়াদপূর্তিতে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম অব্যাহত রাখতে গত ২০শে সেপ্টেম্বর রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে চলতি ভিসির দায়িত্ব দেয়া হয়।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

নর্থ সাউথে বিশ্ববিদ্যালয়ে ২০ শতাংশ টিউশন ফি কমিয়ে আনার ঘোষণা

বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তে অসন্তোষ, আন্দোলন চালিয়ে নেবার সিদ্ধান্ত

২০ অক্টোবর ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত