সরকারের কথার বাইরে যাবে না শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

স্পোর্টস ডেস্ক

খেলা ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১:১০

টাইগারদের শ্রীলঙ্কা সফরের সম্ভাবনা ক্ষীণ হলো আরো। কঠিন কোয়ারেন্টিন শর্ত মেনে শ্রীলঙ্কায় বাংলাদেশ টেস্ট সিরিজ খেলবে না, বিসিবি এটি জানিয়ে দেওয়ার পর গত দুই সপ্তাহ শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) অনেক দৌড়ঝাঁপ করেছে। তবে আশার আলো নেই। বৃহস্পতিবার রাতে কলম্বোয় এক সংবাদ সম্মেলনে এসএলসি কর্তারা জানিয়েছেন, বাংলাদেশ দলের কোয়ারেন্টিনের ব্যাপারে তারা সরকারের নির্দেশনার বাইরে যাবেন না।
এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা বলেছেন, ‘কোভিড টাস্কফোর্স থেকে আমরা যে বার্তাই পাই না কেন, সেটা বিসিবিকে পাঠাবো। টাস্কফোর্সের (স্বাস্থ্য) নির্দেশিকা যদি তারা (বিসিবি) মানতে প্রস্তুত না থাকে, তাহলে সিরিজটি আমাদের স্থগিত করতে হবে। তখন আগামী বছর বা পরের বছর সিরিজটি আয়োজনের চিন্তা করবো।’
সেনাবাহিনীর পরিচালিত কোভিড টাস্কফোর্স ভীষণ সক্রিয় বলেই শ্রীলঙ্কা করোনা মহামারি মোকাবিলায় এতটা সফল। এসএলসির সেক্রেটারি মোহন ডি সিলভা অবশ্য আশাবাদী, নতুন স্বাস্থ্য নির্দেশিকায় রাজি হবে বিসিবি। তিনি বলেন, ‘আমরা তাদের (বিসিবি) চাহিদাগুলো পাঠিয়েছি (সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে)।
আপনারা জানেন, দেশ হিসেবে আমরা এই মহামারি নিয়ন্ত্রণে রাখতে খুবই সফল হয়েছি। সে জন্য কঠোর স্বাস্থ্য নির্দেশিকা মানতে হচ্ছে আমাদের। আমরা তাদের (বিসিবি) সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি এবং নিশ্চিত তারা এসব বিষয়ে বোঝাপড়া করছে। আশা করছি, আমরা এটার সমাধান করতে পারবো ও শিগগির বাংলাদেশ দল শ্রীলঙ্কায় আসবে।’
বাংলাদেশ দলের ২৭শে সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল। কিন্তু এসএলসি এখনো স্বাস্থ্য নির্দেশিকা না পাঠানোয় আগের সূচি অনুযায়ী যাওয়া হচ্ছে না। হোটেল সোনারগাঁওয়ে ক্রিকেটারদের জৈব সুরক্ষাবলয়ে থাকার সময় তাই বাড়ছে। তবে সফরটা শেষ পর্যন্ত না হলে কী হবে, সে সিদ্ধান্ত নিতে কাল সভায় বসার কথা বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের। খেলোয়াড়, কোচিং স্টাফ ও কর্মকর্তাদের আজকের করোনা পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চেলসি-ম্যানইউ দ্বৈরথ আজ

৫৫ বছরের পুরনো রেকর্ডের হাতছানি সুলশারের

২৪ অক্টোবর ২০২০

বঙ্গবন্ধু বাস্কেটবল টুর্নামেন্ট

২৪ অক্টোবর ২০২০

‘বঙ্গবন্ধু থ্রি অন থ্রি অনূর্ধ্ব-২৩ ও ১৮ বালক বাস্কেটবল টুর্নামেন্ট-২০২০’-এর প্রথম পর্বের খেলা শেষ হয়েছে ...

ছোট পর্দায় আজকের খেলা

২৪ অক্টোবর ২০২০

আইপিএল-২০২০পাঞ্জাব-হায়দরাবাদ রাত ৮টা(স্টার স্পোর্টস, গাজী টিভি)ইংলিশ প্রিমিয়ার লীগওয়েস্ট হ্যাম-ম্যান সিটি বিকাল ...



খেলা সর্বাধিক পঠিত