মলিন কোহলি, উজ্জ্বল রাহুল

স্পোর্টস ডেস্ক

খেলা ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৬:৪৯

টানা দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ বিরাট কোহলি। প্রথম ম্যাচে ১৪ রানে উইকেট খোয়ান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক । আর বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে করেন ১ রান। অন্যদিকে ব্যাট হাতে ক্রিজে আলো ছড়ান পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। হার না মানা সেঞ্চুরি হাঁকিয়ে দলকে এনে দেন দাপুটে জয়। বৃহস্পতিবার ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) ব্যাঙ্গালোরকে বিশাল ৯৭ রানে হারায় কিংস ইলেভেন পাঞ্জাব। দলের হারে বড় ভূমিকা ব্যাঙ্গালোর অধিনায়ক কোহলির। ম্যাচে কোহলি পাঞ্জাব ওপেনার লোকেশ রাহুলের ক্যাচ ছাড়েন দুই দুইবার।
এতে ব্যক্তিগত ৮৩ ও ৮৯ রানে জীবন পান রাহুল। হার না মানা ১৩২ রানের ইংনিস খেলে মাঠ ছাড়েন পাঞ্জাব অধিনায়ক। আর তার দল পায় তিন উইকেটে বিশাল ২০৬ রানের পুঁজি। জবাবে ৩ ওভার বাকি রেখেই ১০৯ রানে গুড়িয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস। পাঞ্জাবের বল হাতে তিনটি করে উইকেট নেন দুই স্পিন তারকা রবি বিষ্ণুই ও মুরুগান অশ্বিন।   
দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেন রয়্যাল চ্যালেঞ্জার্স অধিনায়ক বিরাট কোহলি। আর তিনি রাহুলের ক্যাচ ফেলেন একবার মিড উইকেট বাউন্ডারিতে ও একবার মিড অনে। শেষ পর্যন্ত ৬৯ বলে ১৩২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন রাহুল। এতে রাহুল হাঁকান ১৪টি চার ও সাতটি ছক্কা। আইপিএলে যে কোনো ভারতীয় ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।
দুই ম্যাচে উভয় দলের সংগ্রহ ২ পয়েন্ট। প্রথম ম্যাচে সুপার ওভারে দিল্লি ক্যাপিটালসের কাছে হার দেখেছিল বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার দল পাঞ্জাব। আর সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আসর শুরু করে ব্যাঙ্গালোর।
বৃহস্পতিবার ম্যাচ শেষে লোকেশ রাহুল বলেন, ‘অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্ব দিতে হয়। সেটা করতে পেরে খুবই খুশি। আমি ম্যাক্সিকে (ম্যাক্সওয়েল) বলছিলাম আমি আজ খুব ভালো নিয়ন্ত্রণে নেই। আমার কথা শুনে সে হেসেছে। বলছিল, তুমি আজ দারুণ খেলছো।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চোটে পড়েছেন মাশরাফি

২১ অক্টোবর ২০২০

বাফুফে’র কাছে মাঠে ফুটবল ফেরানোটাই মুখ্য

২২ অক্টোবর ২০২০

বাংলাদেশ জাতীয় ফুটবল দল সর্বশেষ ম্যাচ খেলেছিল জানুয়ারিতে। ২৩শে জানুয়ারি বঙ্গবন্ধু কাপের সেমিফাইনালে বুরুন্ডির কাছে ...

‘এক ব্যক্তি একাধিক পদে নয়’ জানিয়ে প্রজ্ঞাপন

তোফাজ্জলকে দিয়ে শুরু

২২ অক্টোবর ২০২০

একজন ক্রীড়া সংগঠক একসঙ্গে একাধিক ক্রীড়া ফেডারেশনে গুরুত্বপূর্ণ পদে থাকতে পারবেন না- এমন সিদ্ধান্ত জানিয়ে ...

ছোট পর্দায় আজকের খেলা

২২ অক্টোবর ২০২০

আইপিএল ২০২০রাজস্থান-হায়দরাবাদ রাত ৮টা(স্টার স্পোর্টস, গাজী টিভি)উয়েফা ইউরোপা লীগইয়াং বয়েজ-রোমা রাত ...



খেলা সর্বাধিক পঠিত