২৪ ঘণ্টায় আরো ২৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৭২ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৪০ জন। এ পর্যন্ত ৩ লাখ ৫৫ হাজার ৩৮৪ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৩৯ জন এবং এখন পর্যন্ত সুস্থ ২ লাখ ৬৫ হাজার ৯২ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত সর্বশেষ সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে। এতে আরো জানানো হয়, ১০৩ পরীক্ষাগার থেকে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৮২টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯০০টি। এ পর্যন্ত মোট ১৮ লাখ ৭৫ হাজার ৫৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৯৪ শতাংশ এবং এ পর্যন্ত ১৮ দশমিক ৯৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ জন পুরুষ এবং ৭ জন নারী। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৩ হাজার ৯৩৫ জন এবং নারী ১ হাজার ১৩৭ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৭, চট্টগ্রাম বিভাগে ৬, খুলনা বিভাগে ২ এবং রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগে ১ জন করে মারা গেছেন। ২৮ জনই হাসপাতালে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৪৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৯৮৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৪৩৮ জন, এ পর্যন্ত ছাড়া পেয়েছেন ৬৪ হাজার ৭৩ জন। এ পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮০ হাজার ৫৯ জনকে।
প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৯১২ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ১ হাজার ২৮৩ জন। এ পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৮২ হাজার ১৩০ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ২৮ হাজার ২৯৭ জনকে। এখন কোয়ারেন্টিনে আছেন ৪৬ হাজার ১৬৭ জন। ২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত ফোনকল এসেছে ৫৩ হাজার ৭৮৫টি এবং এ পর্যন্ত ফোনকল সংখ্যা ২ কোটি ৯ লাখ ৬৭ হাজার ৩০৮টি।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

খরচ ১ লাখ বিশ হাজার কোটি টাকা

যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল নির্বাচন

৩০ অক্টোবর ২০২০

সিলেটে রায়হান হত্যা

১৯ দিন পর গ্রেপ্তার এলাহী

৩০ অক্টোবর ২০২০

এএসআই আশেক এলাহী ধরেছিলেন সিলেটের রায়হানকে। নগরীর কাস্টগড় এলাকার সুইপার কলোনি থেকে তাকে গ্রেপ্তার করে ...

মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ লিখতে হবে

৩০ অক্টোবর ২০২০

সব মুক্তিযোদ্ধার নামের আগে ‘বীর’ শব্দটি ব্যবহারের বিধান করে গেজেট প্রকাশ করেছে সরকার। গতকাল মুক্তিযুদ্ধ ...

ছুটির নোটিশ

৩০ অক্টোবর ২০২০

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আজ মানবজমিন-এর সকল বিভাগ বন্ধ থাকবে। তাই আগামীকাল পত্রিকা প্রকাশিত ...

অমানবিক!

২৯ অক্টোবর ২০২০



প্রথম পাতা সর্বাধিক পঠিত