উপনির্বাচন নওগাঁ-৬

রাণীনগরে বিএনপি প্রার্থীর পরিচিতি সভায় হামলা

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি

বাংলারজমিন ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

উপনির্বাচন নওগাঁ-৬ রাণীনগরে বিএনপির আয়োজনে বর্ধিতসভা ও দলীয় প্রার্থীর পরিচিতি সভাকে কেন্দ্র করে সকাল থেকেই বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপজেলার বাসস্ট্যান্ড এলাকার দলীয় কার্যালয়ে জড়ো হতে থাকেন। হঠাৎ রাণীনগর উপজেলা বিএনপি অফিসের সামনে একদল উচ্ছৃঙ্খল যুবক জোটবদ্ধ হয়ে বিভিন্ন স্লোগান দিয়ে বিএনপির দলীয় কর্মসূচি বানচালের চেষ্টা করে। একপর্যায়ে রাণীনগর বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মোশারফ হোসেন ও ধানের শীষের প্রার্থীর ছোট ভাই এড. মাসুমকে লাঞ্ছিত করে বিএনপির দলীয় অফিসে ওই যুবকরা নানান স্লোগান দিয়ে কয়েক দফা হামলার চেষ্টা করে। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করলেও প্রায় ৪ ঘণ্টা ধরে বিএনপির কোনো নেতাকর্মীকে দলীয় কার্যালয় থেকে বের হতে দেয়নি। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিশ্ব মানচিত্র পত্রিকার নওগাঁ প্রতিনিধি নাছির উদ্দিনকে রক্তাক্ত জখমসহ দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার রাণীনগর প্রতিনিধি ও রাণীনগর প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক আবুল বাশার চঞ্চলকে লাঞ্ছিত করে সন্ত্রাসীরা তার মোবাইল ফোন ছিনিয়ে নেয়।
অবশেষে অনেক নাটকীয়তার পর পুলিশ বেস্টুনিতে দুপুর ২টার দিকে জেলা বিএনপি ও কেন্দ্রীয় নের্তৃবৃন্দকে নিয়ে নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ মো. রেজাউল ইসলাম রেজু রাণীনগর দলীয় কার্যালয়ে উপস্থিত হয়। পুলিশের বেস্টুনিতে রাণীনগর উপজেলা বিএনপির আহ্বায়ক রোকুনুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা লে. কর্ণেল আব্দুল লতিফ খান (অব)। তিনি বলেন, আমরা গণত্রান্ত্রিক উপায়ে শান্তিপূর্ণভাবে আমাদের দলীয় কার্যালয়ে বর্ধিত সভা ও দলীয় মনোনীত প্রার্থীকে পরিচিত সভার কর্মসূচি ছিল। কিন্তু হঠাৎ করে যুবলীগের এক নেতার নেতৃত্বে একদল যুবক সকাল ১০টা থেকে জয় বাংলা স্লোগান দিয়ে আমাদের কর্মসূচিকে বাধা দেয়া হয়েছে।
আমিও এই মাটিতে জন্মগ্রহণ করেছি। এর আগে এরকম কোনো ঘটনা ঘটেনি। যা রাণীনগরের ইতিহাসে ন্যক্কারজনক ঘটনা। আমরা কোনো বাড়াবাড়ি করবো না। আগামী ১৭ই অক্টোবর সারা দিন ধানের শীষে ভোট দেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দিন, জেলা তাঁতী দলের সাধারণ সম্পাদক শুকুর আলী, জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মামুনুর রশিদ রিপন। সভা চলাকালীন সময়ে হামলাচেষ্টা হলে পরিস্থিতি সামাল দিতে পুলিশ লাঠিচার্জ করে।
রাণীনগর থানার অফিসার ইনচার্জ জহুরুল হক জানান, বিএনপির কর্মসূচি শান্তিপূর্ণভাবে করার জন্য আমাদের শক্ত ভূমিকা ছিল। কিছু উচ্ছৃঙ্খল যুবক বিএনপির দলীয় কার্যালয়ে হামলার চেষ্টা করলেও আমাদের শক্ত পদক্ষেপের কারণে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। 

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

আখাউড়া-লাকসাম ডাবল লাইন নির্মাণে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূণের দাবি

২৯ নভেম্বর ২০২০

 আখাউড়া-লাকসাম নির্মাণাধীন রেলপথের ডাবল লাইন প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দিয়ে উচ্ছেদ করার দাবীতে সংবাদ সম্মেলন ...

হিজলায় বড় ভাইয়ের পা কর্তন, ভাবিকে কুপিয়ে জখম

২৯ নভেম্বর ২০২০

বরিশালের হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের পূর্ব কোড়ানিয়া গ্রামের মৃত হাসেম বাবুর্চির পুত্র দুলাল বাবুর্চি ও ...

আশুগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

২৯ নভেম্বর ২০২০

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধীতার নামে জনমনে বিভ্রান্তি ও ষড়যন্ত্রের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মানববন্ধন করেছে উপজেলা ...

গঙ্গাচড়ায় শিক্ষার্থীদের পুষ্টি বিস্কুট বিতরণ

২৯ নভেম্বর ২০২০

দেশব্যাপী করোনা ভাইরাস রোগের সংক্রমণ মোকাবেলা এবং এর ব্যাপক বিস্তার প্রতিরোধকল্পে দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ...

নড়াইলে বিনামূল্যে ধান বীজ বিতরণ

২৯ নভেম্বর ২০২০

নড়াইলে ৬ হাজার কৃষকের মাঝে বিনা মূল্যে বীজ বিতরণের উদ্বোধন হয়েছে। রোববার (২৯ নভেম্বর) সকালে ...

সুনই নদীর জলমহালের মাছ লুটের অভিযোগ

২৯ নভেম্বর ২০২০

ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নে অবস্থিত সুনই নদীর জলমহালটি বেআইনিভাবে জোরপূর্বক দখল করে মাছ লুট করে ...

জাবি ছাত্রদলের পদ পেতে ‘বিতর্কিতদের’ দৌড়ঝাঁপ!

২৯ নভেম্বর ২০২০

হচ্ছে হবে করে এক বছর যাবৎ দোদুল্যমান রয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন। ...

বগুড়া বার সমিতির নির্বাচন

সভাপতি-সম্পাদকসহ সংখ্যাগরিষ্ঠ পদে বিএনপি বিজয়ী

২৯ নভেম্বর ২০২০



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status