২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৪৪ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৬৬ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৮৪৪ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে আরো জানানো হয়, ১০২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৯৭৭টি। নমুনা পরীক্ষা করা হয় ১৪ হাজার ১৫০টি। এ পর্যন্ত ১৮ লাখ ৬২ হাজার ৬৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে, মোট সুস্থ ২ লাখ ৬২ হাজার ৯৫৩ জন।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৭৭ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৯১ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছে ৭৪ দশমিক ৬৪ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ এবং ১৩ জন নারী। এ নিয়ে মোট পুরুষ মারা গেছেন ৩ হাজার ৯১৪ জন এবং নারী ১ হাজার ১৩০ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ২ জন, বরিশালে ১ জন, খুলনা বিভাগে ৫ জন এবং সিলেটে ১ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩৫ জন এবং বাসায় ২ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৬২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ১৮১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪১১ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৩ হাজার ৬৩৫ জন। মোট আইসোলেশন করা হয়েছে ৭৯ হাজার ৮১৬ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৩৯৩ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১ হাজার ২৫৮ জন। সর্বমোট ছাড় পেয়েছেন ৪ লাখ ৮০ হাজার ৮৪৭ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ২৭ হাজার ৩৮৫ জনকে। এখন কোয়ারেন্টিনে আছেন ৪৬ হাজার ৫৩৮ জন। ২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত ফোনকল এসেছে ৫৫ হাজার ২০টি এবং ২ কোটি ৯ লাখ ১৩ হাজার ৫২৩টি।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

আওয়ামী লীগের সহযোগী সংগঠন

বিতর্কমুক্ত থাকাই বড় চ্যালেঞ্জ

২৪ অক্টোবর ২০২০

পাপুলের বিরুদ্ধে কুয়েতি এমপি’র সাক্ষ্য

২৪ অক্টোবর ২০২০

কুয়েতে মানব পাচার ও অবৈধভাবে মুদ্রা পাচারের অভিযোগে আটক বাংলাদেশি এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের ...

বাংলাদেশকে ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

২৪ অক্টোবর ২০২০

কোভিড-১৯ মোকাবিলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন সরকারের আন্তর্জাতিক উন্নয়ন ...

সাশ্রয়ী বেসিক সংযোগ আনলো আকাশ ডিটিএইচ

২৪ অক্টোবর ২০২০

টেলিভিশন দর্শকদের জন্য সাশ্রয়ী ‘আকাশ বেসিক’ সংযোগ নিয়ে এসেছে বেক্সিমকো কমিউনিকেশন্স। বিশেষভাবে তৈরি সেট টপ ...

সলিমুল্লাহ এতিমখানা

আড়াই বছরেও বাস্তবায়ন হয়নি হাইকোর্টের রায়

২৪ অক্টোবর ২০২০

গডফাদাররা অধরা

মাদক ব্যবসার লাগাম টানা যাচ্ছে না

২৩ অক্টোবর ২০২০

সড়ক দিবসের আলোচনায় প্রধানমন্ত্রী

চালকদের ডোপ টেস্টের পরামর্শ

২৩ অক্টোবর ২০২০

মার্কিন নির্বাচন

আজ শেষ বাহাস

২৩ অক্টোবর ২০২০

যুদ্ধাপরাধী কায়সারের মৃত্যু পরোয়ানা জারি

২৩ অক্টোবর ২০২০

মানবতাবিরোধী অপরাধের দায়ে জাতীয় পার্টির (জাপা) নেতা এবং তখনকার মুসলিম লীগ নেতা সৈয়দ মোহাম্মদ কায়সারের ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



আওয়ামী লীগের সহযোগী সংগঠন

বিতর্কমুক্ত থাকাই বড় চ্যালেঞ্জ