রাহী করোনা আক্রান্ত ইবাদত আইসোলেশনে

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

টেস্ট দলের দুই সেরা পেসার গতকালও মাঠে নামতে পারলেন না। করোনা শনাক্ত হয়েছে জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহীর। অন্যদিকে নেগেটিভ হয়েও আরো কয়েকদিন আইসোলেশনে থাকতে হচ্ছে ইবাদত হোসেন চৌধুরীকে। ২২শে সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরের জন্য ক্যাম্পে ডাক পাওয়া প্রাথমিক দলের ২৭ ক্রিকেটারের কোভিড-১৯ পরীক্ষা করা হয়। সেখানে শুরু থেকেই ১১ জনকে রাখা হয়েছিল আইসোলেশনে। গতকাল সেই পরীক্ষার ফল থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, রাহী করোনা পজেটিভ। এ বিষয়ে বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘তৃতীয় দফায় পরীক্ষায় ২৬ ক্রিকেটারই করোনা নেগেটিভ। এর মধ্যে যে ১১ জন আইসোলেশনে ছিল তাদের ৯ জনই জতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন।
শুধু মাত্র আবু জায়েদ রাহী করোনা পজেটিভ। আর ইবাদত নেগেটিভ হলেও তাকে আমরা আরো দুই-একদিন দেখবো। দুই-একদিনের মধ্যে তিনিও যোগ দেবেন অনুশীলনে।’
গত ২০শে সেপ্টেম্বর শুরু হয়েছে জাতীয় দলের ক্যাম্প। সেখানে প্রথম তিন দিন ১৬ ক্রিকেটার অংশ নেন। গতকাল তাদের সঙ্গে যোগ দেন আরো ৯ ক্রিকেটার। তবে এদিন বিশ্রামে রাখা হয় জাতীয় দলের উইকেট কিপার-ব্যাটসম্যান লিটন দাসকে। তিনি মাঠে থাকলেও কোনো ধরনের অনুশীলনে অংশ নেননি। এছাড়াও অনুশীলনে কিছুটা ব্যথা পাওয়ায় গতকাল শুধু রানিং করেছেন তামিম ইকবাল। এ নিয়ে দেবাশিষ চৌধুরী বলেন, ‘তামিম ইকবালের সিরিয়াস ইনজুরি নেই। সাধারণ একটু সমস্যা ছিল। এ গুলো ক্রিকেটারদের হয়েই থাকে। লিটন মাঠে এসেছেন, তবে বিশ্রামে আছেন। তারও তেমন কোনো সমস্যা নেই।’ ক্যাম্প শুরুর আগে প্রথম দফায় করোনা পরীক্ষায় পজেটিভ হওয়া সাইফ হাসান এখন সুস্থ। গতকাল মাঠেও দেখা গেছে তাকে। তরুণ এ ব্যাটসম্যান আজ যোগ দেবেন অনুশীলনে। নিয়মিত রুটিন অনুসারে কোচদের সঙ্গে গা গরম করে গতকাল অনুশীলনে নেমেছিলেন ২৪ ক্রিকেটার। গোটা মাঠ একসঙ্গে দৌড়ে যে যার মতো স্কিল ট্রেনিং শুরু করেন।
সবকিছু ঠিক থাকলে শ্রীলঙ্কায় বাংলাদেশ দল খেলতে যাবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। সেখানে দলের পেস আক্রমণে আবু জায়েদ রাহীরই নেতৃত্ব দেয়ার কথা। কিন্তু তার করোনা পজেটিভ হওয়াতে এই পেসারকে নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। যদিও জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার চিন্তিত নন। তিনি বলেন, ‘না, রাহীকে নিয়ে শঙ্কা নেই। যতটা জানি তার মধ্যে কোনো ধরনের উপসর্গ দেখা যাচ্ছে না। আশা করি দ্রুতই মাঠে ফিরতে পারবে।’
অন্যদিকে ক্রিকেটারদের চতুর্থ দফায় করোনা পরীক্ষা হওয়ার কথা ছিল ২৫শে সেপ্টেম্বর। কিন্তু এখন পর্যন্ত শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড সফর নিশ্চিত করতে পারেনি। তাই টাইগারদের ২৭শে সেপ্টেম্বর দেশ ছাড়ার দিনক্ষণও পিছিয়ে যেতে পারে। যদি সেটি হয় তাহলে চতুর্থ দফায় কোভিড-১৯ পরীক্ষার নির্ধারিত তারিখটাও পিছিয়ে যেতে পারে বলেই জানা গেছে বিসিবি সূত্রে।
২০১৮’র জুলাইয়ে ক্যারিবিয়ান সফরে টেস্ট অভিষেক আবু জায়েদের। ক্যারিয়ারে ৯ টেস্টে রাহীর শিকার ২৪ উইকেট। সেরা বোলিং ৪/৭২।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বৃষ্টির চোখ রাঙানিতে শিরোপার লড়াই

তরুণ নাজমুল নাকি অভিজ্ঞ মাহমুদুল্লাহ

২৫ অক্টোবর ২০২০



খেলা সর্বাধিক পঠিত