টিকিটের দাবিতে কাওরান বাজারে সৌদি প্রবাসীদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার

অনলাইন ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ১১:০০ | সর্বশেষ আপডেট: ৯:৩৯

ছবিঃ শাহীন কাওসার
সৌদি এয়ারলাইন্সের টিকিটের দাবিতে রাজধানীর কাওরান বাজার- বাংলামোটর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন প্রবাসীরা। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত সড়ক অবরোধ করেন তারা। ফলে সড়কের দু পাশে যানজটের সৃষ্টি হয়। এর আগে গতকাল দুপুরে একই দাবিতে সোনারগাঁও হোটেলের সামনে সড়ক অবরোধ করেন সৌদি প্রবাসী বাংলাদেশিরা। দেশে ফেরার পর করোনার কারণে আটকা পড়েন তারা।
এদিকে দুপুর ১২টার সড়ক থেকে সরে যান তারা। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
বিক্ষোভকারীরা জানান, ৩০শে সেপ্টেম্বরের মধ্যে আমাদেরকে অনেকের ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে।  তার আগেই সবাইকে সৌদি আরবে কাজে যোগ দিতে হবে। না হলে আমদের ভিসার মেয়াদ বাড়ানো হবে না। ওয়ার্ক পারমিটও বাড়ানো হবে না।
এই সময়ের মধ্যেই আমাদেরকে সৌদি যেতে হবে। বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি, ১লা অক্টোবর থেকে বিমান সৌদি আরবে ফ্লাইট পরিচালনা করবে। কিন্তু তারা ল্যান্ডিং পারমিশন পায়নি। আমরা এখন কি করবো?
এদিকে ছুটিতে এসে দেশে আটকে পড়া প্রবাসী কর্মীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সৌদি আরবে প্রবেশের সুযোগ দিয়েছে দেশটির সরকার। কিন্তু ফ্লাইটের টিকিট সংগ্রহ করতে পারছেন না প্রবাসীরা। এ ঘটনায় প্রবাসী কর্মীরা সোমবারও রাস্তায় নেমে বিক্ষোভ করেন।
বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মহিবুল হক গণমাধ্যমকে জানিয়েছেন, বিমান আটটি ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুত আছে। তবে বিমানকে সৌদির কর্তৃপক্ষ ল্যান্ডিং পারমিশন দেয়নি। সৌদিপ্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়কে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতে বলেছেন। সৌদি এয়ারলাইনস যদি ফ্লাইটের সংখ্যা বাড়ানোর আবেদন করে, তবে আমরা তা দিয়ে দেব। তারা ফ্লাইট বাড়ানোর আবেদনই করেনি।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সাক্ষাৎকারে ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্সের সিইও প্রকৌশলী আল ইমরান

জনপ্রিয় হচ্ছে ওয়ালটন ওয়াশিং মেশিন, হচ্ছে রপ্তানিও

২৩ অক্টোবর ২০২০

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ওষুধ ব্যবসায়ী নিহত

২৩ অক্টোবর ২০২০

রাজধানীর যাত্রাবাড়ী দনিয়ায় সড়ক দুর্ঘটনায় জয়নাল আবেদীন (৬৫) নামে এক ওষুধ ব্যবসায়ী নিহত হয়েছে। শুক্রবার ...

ঢাকা-১৮ উপ নির্বাচন

বিএনপির দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া

২৩ অক্টোবর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত