নারায়ণগঞ্জ ট্র্যাজেডি

তিতাসের সেই ৮ কর্মকর্তা কর্মচারীর জামিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে

শেষের পাতা ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের মামলায়  গ্রেপ্তারকৃত তিতাসের ৮ কর্মকর্তার জামিন মঞ্জুর করেছে আদালত। দুইদিনের রিমান্ড শেষে গতকাল সকালে আসামিদের নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট   মো. আফতাবুজ্জামানের আদালতে হাজির করা হয়। এ সময় এডভোকেট সুলতান মাহমুদ আসামিদের পক্ষে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিকালে আদালত জামিন মঞ্জুর করে এ আদেশ দেন। আসামিপক্ষের এই আইনজীবী দাবি করেন, মামলার ধারা অনুযায়ী আসামিদের বিরুদ্ধে অভিযোগ সুস্পষ্টভাবে  প্রমাণিত না হওয়ায়  আদালত বিষয়টি বিবেচনা করে প্রত্যেকের ৫০০ টাকা করে মুচলেকার শর্তে স্থায়ী জামিন মঞ্জুর করেছেন।

জামিনপ্রাপ্ত তিতাসের ৮ কর্মকর্তা হলেন-তিতাসের ফতুল্লা জোনাল বিপণন অফিসের সহকারী প্রকৌশলী মানিক মিয়া, তিতাসের ফতুল্লা জোনাল বিপণন অফিসের ব্যবস্থাপক মোহাম্মদ সিরাজুল ইসলাম, তিতাসের ফতুল্লা জোনাল বিপণন অফিসের উপ-ব্যবস্থাপক মাহমুদুর রহমান রাব্বী, তিতাসের ফতুল্লা জোনাল বিপণন অফিসের সহকারী প্রকৌশলী এসএম হাসান শাহরিয়ার, সিনিয়র সুপারভাইজার  মো. মনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী মো. আইয়ুব আলী, হেলপার মো. হানিফ মিয়া ও কর্মচারী মো. ইসমাঈল প্রধান।
এর আগে গত শনিবার দুপুরে নিজ নিজ এলাকা থেকে তিতাসের এই আটজনকে বিস্ফোরণের মামলায়  গ্রেপ্তার করে পুলিশের তদন্ত বিভাগ সিআইডি। মসজিদে বিস্ফোরণ ও হতাহতের ঘটনায় অবহেলার জন্য দায়ী অজ্ঞাতদের আসামি করে ফতুল্লা মডেল থানার এসআই হুমায়ুন কবির বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় এ মামলাটি দায়ের করেন।
পরবর্তীতে মামলাটির তদন্তভার  সিআইডিতে হস্তান্তর করা হয়। এই মামলায় তিতাসের এই আট কর্মকর্তা-কর্মচারী ছাড়াও স্থানীয় বিদ্যুৎ মিস্ত্রি মোবারক মিয়াকে গ্রেপ্তার করে দু’দিনের রিমান্ডে নিয়েছে সিআইডি পুলিশ। রিমান্ড শেষে আজ তাকে আদালতে হাজির করার কথা রয়েছে।   

৬ দফা দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্বজনদের স্মারকলিপি: এদিকে মসজিদে বিস্ফোরণের ঘটনায় হতাহতদের পরিবারকে আর্থিক সহযোগিতা ও দোষীদের শাস্তি প্রদানসহ ৬ দফা দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন হতাহতদের স্বজনরা। হতাহতদের পরিবারদের পক্ষ  থেকে সোমবার দুপুরে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করা হয়। বায়তুস সালাত জামে মসজিদের নিহত ইমাম মাওলানা আব্দুল মালেক নেছারির দুই ছেলে নাইমুল ইসলাম ও ফাহিমুল ইসলাম এই স্মারকলিপি তুলে দেন। এ সময় হতাহত অন্যদের পরিবারের স্বজনরাও সেখানে উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে আবেদন করা দাবি ৬টি হচ্ছে- নিহত ও আহতদের পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিকে চাকরি দেয়া, পরিবারগুলোকে আর্থিক সহায়তা করা, বিস্ফোরণের ঘটনায় স্বামীহারা নারীদের বিধবা ভাতা দেয়া, মসজিদ ও দুইপাশের রাস্তা দ্রুত মেরামত এবং নিরপেক্ষ তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া।
স্মারকলিপিটি গ্রহণ করে সেটি প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়ে দেয়ার আশ্বাস দিয়ে জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন বলেন, আর্থিক সহায়তা চেয়ে হতাহতের তালিকা ইতিপূর্বে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। এখন হতাহতের পরিবারের পক্ষ থেকে যে আবেদনটি আমার কাছে দিয়েছে  সেটিও প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়ে  দেবো। আশা করি, হৃদয়বান প্রধানমন্ত্রী এটি গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন।
৪ঠা সেপ্টেম্বর এশার নামাজের সময় নারায়ণগঞ্জের সদর উপজেলার পশ্চিম তল্লায় বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণে এ পর্যন্ত ৩৩ জনের মৃত্যু হয়েছে।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

করোনার ধাক্কায় চিড়েচ্যাপ্টা বিমান সংস্থাগুলো

ফ্লাইটে একজন মাত্র যাত্রী!

২৫ অক্টোবর ২০২০

বিশ্ব কি দেখবে নতুন নেতা বাংলাদেশ?

২৫ অক্টোবর ২০২০

বাংলাদেশ রাষ্ট্র মানুষের ভিড়ে উপচে পড়া। জনাকীর্ণ। জনবহুল। বন্যায় বড় বেশি ঝুঁকিপূর্ণ। একাত্তরে প্রতিষ্ঠিত দেশটি ...

করোনার মধ্যেও রেমিট্যান্স পাঠিয়ে যাচ্ছেন অভিবাসীরা

২৫ অক্টোবর ২০২০

বিশ্বজুড়ে বর্তমানে অভিবাসী রয়েছেন ২৭ কোটি। তারা নিজ দেশে যে নগদ অর্থ পাঠিয়ে থাকেন, তা ...

রায়হান হত্যায় ক্ষোভ

কনস্টেবল হারুন ৫ দিনের রিমান্ডে

২৫ অক্টোবর ২০২০

আওয়ামী লীগের সহযোগী সংগঠন

বিতর্কমুক্ত থাকাই বড় চ্যালেঞ্জ

২৪ অক্টোবর ২০২০

পাপুলের বিরুদ্ধে কুয়েতি এমপি’র সাক্ষ্য

২৪ অক্টোবর ২০২০

কুয়েতে মানব পাচার ও অবৈধভাবে মুদ্রা পাচারের অভিযোগে আটক বাংলাদেশি এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের ...

বাংলাদেশকে ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

২৪ অক্টোবর ২০২০

কোভিড-১৯ মোকাবিলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন সরকারের আন্তর্জাতিক উন্নয়ন ...

সাশ্রয়ী বেসিক সংযোগ আনলো আকাশ ডিটিএইচ

২৪ অক্টোবর ২০২০

টেলিভিশন দর্শকদের জন্য সাশ্রয়ী ‘আকাশ বেসিক’ সংযোগ নিয়ে এসেছে বেক্সিমকো কমিউনিকেশন্স। বিশেষভাবে তৈরি সেট টপ ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



করোনার ধাক্কায় চিড়েচ্যাপ্টা বিমান সংস্থাগুলো

ফ্লাইটে একজন মাত্র যাত্রী!

আওয়ামী লীগের সহযোগী সংগঠন

বিতর্কমুক্ত থাকাই বড় চ্যালেঞ্জ