নিজেদের অর্জনকেও প্রশ্নবিদ্ধ করলেন সালাউদ্দিন!

স্পোর্টস রিপোর্টার

খেলা ২০ সেপ্টেম্বর ২০২০, রোববার

গত ১২ বছর ধরে বাংলাদেশের ফুটবলের শীর্ষ পদে আছেন কাজী মো. সালাউদ্দিন। প্রস্তুতি নিচ্ছেন আগামী চার বছরের দায়িত্ব নেয়ার। তার আমলে জাতীয় দল বলার মতো কোনো সফলতা পায়নি। ফিফা র‌্যাঙ্কিংয়েও তলানিতে পৌঁছেছে বাংলাদেশ। উঠে আসেনি একজন সালাউদ্দিন, সালাম মুশের্দী, চুন্নু, আসলামের মতো তারকা। যাদের খেলা দেখতে স্টেডিয়ামে হাজির হবেন দর্শক। এসময় তারকা ফুটবলার উঠে না আসার পেছনে মিডিয়ার দায় দেখছেন তিনি। আর জাতীয় দলের ব্যর্থতা ঢাকতে নিজেদের অর্জনকে প্রশ্নবিদ্ধ করেছেন বাফুফে সভাপতি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সালাউদ্দিন বলেন, আগে জাতীয় দল যে ম্যাচ খেলতো তার বেশির ভাগই ছিল বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয় কিংবা ক্লাবদল।
তখন ওইসব দলের বিপক্ষে জিতে বাহবা কুরাতাম আমরা। কিন্তু এখন প্রেক্ষাপট ভিন্ন। এখন আমাদের জাতীয় দলকে অন্যসব জাতীয় দলের সঙ্গেই খেলতে হয়। শক্তিশালী এসব দলের বিরুদ্ধে খেলার পরও আমাদের জাতীয় দলের জয়ের হার পূর্বের চেয়ে পাঁচ শতাংশ বেশি। তাই আমার কাছে মনে হয় আমাদের চেয়ে এখনকার জাতীয় দল অনেক বেশি শক্তিশালী। তারকা তৈরির বিষয়ে তিনি বলেন, তারকা সৃষ্টি করে মিডিয়া। কিন্তু আমি প্রায়ই লক্ষ্য করি মিডিয়া বর্তমান ফুটবলারদের উপেক্ষা করে, যারা ২০-২৫ বছর আগে ফুটবল ছেড়েছে তাদের সাক্ষাৎকার নিচ্ছে। তাদের বিভিন্ন টকশোতে আমন্ত্রণ জানাচ্ছে। এটা একটা ব্যবধান তৈরি করে দিচ্ছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Abu Salek

২০২০-০৯-২০ ০৭:৪৬:২২

অত্যন্ত নিম্নরুচির বক্তব্য।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চোটে পড়েছেন মাশরাফি

২১ অক্টোবর ২০২০

বাফুফে’র কাছে মাঠে ফুটবল ফেরানোটাই মুখ্য

২২ অক্টোবর ২০২০

বাংলাদেশ জাতীয় ফুটবল দল সর্বশেষ ম্যাচ খেলেছিল জানুয়ারিতে। ২৩শে জানুয়ারি বঙ্গবন্ধু কাপের সেমিফাইনালে বুরুন্ডির কাছে ...

‘এক ব্যক্তি একাধিক পদে নয়’ জানিয়ে প্রজ্ঞাপন

তোফাজ্জলকে দিয়ে শুরু

২২ অক্টোবর ২০২০

একজন ক্রীড়া সংগঠক একসঙ্গে একাধিক ক্রীড়া ফেডারেশনে গুরুত্বপূর্ণ পদে থাকতে পারবেন না- এমন সিদ্ধান্ত জানিয়ে ...

ছোট পর্দায় আজকের খেলা

২২ অক্টোবর ২০২০

আইপিএল ২০২০রাজস্থান-হায়দরাবাদ রাত ৮টা(স্টার স্পোর্টস, গাজী টিভি)উয়েফা ইউরোপা লীগইয়াং বয়েজ-রোমা রাত ...



খেলা সর্বাধিক পঠিত