মাঠের বাইরে মেসি-রোনালদোকে ছাড়িয়ে গেলেন নেইমার

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ সেপ্টেম্বর ২০২০, রোববার

মাঠের ফুটবলে মেসি-রোনালদোর সঙ্গে সমানে পাল্লা দিতে পারেননি নেইমার। সমার্থ্য নিয়ে প্রশ্ন না থাকলেও কিছু ভুল সিদ্ধান্ত, ইনজুরি প্রবণতা এবং জীবন-যাপনের পরিসীমা ছাড়িয়ে যাওয়ায় মেসি-রোনালদোদের চ্যালেঞ্জ জানানোর কাছাকাছিও যেতে পারেননি ব্রাজিলিয়ান সুপারস্টার। তবে মাঠের বাইরে মেসি-রোনালদোকে ছাড়িয়ে গেলেন নেইমার। স্পন্সরশিপ চুক্তির ক্ষেত্রে ফুটবলের দুই মহাতারকাকে পেছনে ফেলেছেন পিএসজি ফরোয়ার্ড।

সম্প্রতি খেলাধুলা সামগ্রী প্রস্তুতকারী মার্কিন প্রতিষ্ঠান নাইকির সঙ্গে ১৫ বছরের সম্পর্কের ইতি টেনেছেন নেইমার। এরপর চুক্তিবদ্ধ হয়েছেন জার্মান ব্র্যান্ড পুমার সঙ্গে। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী বিজনেস ম্যাগাজিন ফোর্বস জানিয়েছে, নেইমারের সঙ্গে পুমার চুক্তি হয়েছে বার্ষিক ২৩ মিলিয়ন পাউন্ডের! ক্রীড়া ক্ষেত্রে যা ব্যক্তিগত চুক্তির রেকর্ড। নেইমারের সঙ্গে কতদিনের চুক্তি হয়েছে সেটা জানায়নি পুমা।

লিওনেল মেসি চুক্তিবদ্ধ ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাসের সঙ্গে। আর রোনালদোর সঙ্গী নাইকি।
অ্যাডিডাসের কাছ থেকে বছরে মেসি পেয়ে থাকেন ১৮ মিলিয়ন পাউন্ড। নাইকির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ায় রোনালদোর অ্যাকাউন্টে বছরে জমা হয় ১৫ মিলিয়ন পাউন্ড।

পুমার বিখ্যাত ‘কিং ফুটবল বুট’ পরে মাঠ মাতিয়েছেন পেলে, ম্যারাডোনা, ইয়োহান ক্রুইফ, ইউসেবিও, লুথার ম্যাথিউসের মতো বিখ্যাত সব তারকারা। নাইকি ছেড়ে পুমার সঙ্গে গাঁটছড়া বাঁধার ক্ষেত্রে কিংবদন্তি ফুটবলাররাই নাকি নেইমারকে অনুপ্রেরণা জুগিয়েছেন। নেইমার বলেন, ‘আমি পেলে, ক্রুইফ (ইয়োহান), ম্যারাডোনা, ইউসেবিও, ম্যাথিউসের (লুথার) মতো গ্রেটদের ভিডিও দেখে বড় হয়েছি। ওনারা মাঠে কিং বুট পরে খেলতেন। সে সকল গ্রেট ফুটলারদের উত্তরাধিকার ফিরিয়ে আনতে চাই আমি। তাদের সবাই পুমার বুট পরে খেলেছেন। পুমার বুট পায়েই দেখিয়েছেন ম্যাজিক। আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে পুমার বুটে স্বপ্ন পূরণের মাধ্যমে নিজেকে এবং সাবেক গ্রেটদের সম্মানিত করার, যারা ইতিপূর্বে কিং বুট পরে খেলেছেন। এটাই হবে আমার পুমার ইতিহাস। দ্য কিং ইজ ব্যাক!’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

৪৭ বছর পর নিজ মাঠে লেস্টারের কাছে হার আর্সেনালের

২৭ অক্টোবর ২০২০

ইংলিশ প্রিমিয়ার লীগে গত রোববার রাতে লেস্টার সিটির কাছে ১-০ গোলে পরাজিত হয় আর্সেনাল। ৪৭ ...

বার্সেলোনা ম্যাচ নিয়ে উদ্বিগ্ন নয় জুভেন্টাস

২৭ অক্টোবর ২০২০

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ মহারণে আসছে বুধবার বার্সেলোনার মুখোমুখি হবে জুভেন্টাস। এর আগে হোঁচট খেলো ইতালিয়ান ...

ছোট পর্দায় আজকের খেলা

২৭ অক্টোবর ২০২০

আইপিএল ২০২০হায়দরাবাদ-দিল্লি রাত ৮টা(স্টার স্পোর্টস, গাজী টিভি)উয়েফা চ্যাম্পিয়ন্স লীগলোকোমটিভ মস্কো-বায়ার্ন রাত ...



খেলা সর্বাধিক পঠিত