লন্ডনে লাল নীলের যুদ্ধ আজ

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ সেপ্টেম্বর ২০২০, রোববার

গত জুলাইয়ের কথা। অ্যানফিল্ডে প্রিমিয়ার লীগের ম্যাচে লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপের সঙ্গে বাকযুদ্ধে জড়িয়ে পড়লেন চেলসি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। ম্যাচটা লিভারপুল জেতে ৫-৩ গোলে। সেদিন দুই কোচের কথা চালাচালিতে নতুন এক দ্বৈরথের ইঙ্গিত পাওয়া গিয়েছিল। আর নতুন মৌসুমের শুরুতেই দেখা হচ্ছে ল্যাম্পার্ড ও ক্লপের। আজ লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে হাইভোল্টেজ লড়াইয়ে নামছে চেলসি-লিভারপুল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়।
‘ডিফেন্ডিং চ্যাম্পিয়ন’ লিভারপুলকে টেক্কা দিতে প্রস্তুত চেলসি। পশ্চিম লন্ডনের ক্লাবটি গ্রীষ্মকালীন দলবদলে জার্মানি থেকে নিয়ে এসেছে টিমো ভারনার ও কাই হাভার্টজকে।
এছাড়া লেস্টার সিটি থেকে ভিড়িয়েছে বেন চিলওয়েলকে। গত সপ্তাহে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৩-১ গোলে জয়ের পর ক্লপের উদ্দেশ্যে হুঙ্কারই ছোড়েন কোচ ল্যাম্পার্ড। বলেন, ‘আমরা লিভারপুলের সঙ্গে ব্যবধানটা কমিয়ে আনতে চাই। সেজন্য আমাদের উদ্দেশ্য থাকতে হবে। এটা হতে হবে অবশ্যই বড় কোনো উদ্দেশ্য।’
শেষ তিন দেখাতেই ক্লপের কাছে পরাজিত হয়েছেন কোচ ল্যাম্পার্ড। আর স্ট্যাম্পফোর্ড ব্রিজে লিভারপুলের সাম্প্রতিক পারফরম্যান্সও ভালো। ১২ ম্যাচে ৬ জয় (৩ ড্র, ৩ হার)। তবে ঘরের মাঠে টানা ৬ জয়ে গত মৌসুম শেষ করেছে চেলসি।
লিভারপুলের প্রথম ম্যাচ ছিল নবাগত লিডস ইউনাইটেডের বিপক্ষে। ৭ গোলের থ্রিলারে ৪-৩ ব্যবধানের জয় কুড়ায় ক্লপের শিষ্যরা। হ্যাটট্রিক করেন মোহাম্মদ সালাহ। ফুটবল বিশ্লেষকরা মনে করেন, মাঠে ছোটখাট ভুলগুলো দ্রুতই শুধরে নিতে সক্ষম লিভারপুল। এবং ‘হার না মানা’ মানসিকতা অন্যতম বড় শক্তি দলটির। ইংল্যান্ডের সাবেক ফুটবলার জেমি ক্যারাঘার মনে করেন, গ্রীষ্মকালীন দলবদলে চেলসিতে কয়েকজন ভালো মানের ফুটবলার এলেও লিভারপুলের সঙ্গে পেরে ওঠা কঠিন হবে। কারণ লিভারপুলের বর্তমান দলটি স্থিতিশীল এবং মোটামুটি সবাই ফর্মে রয়েছেন। বায়ার্ন মিউনিখ থেকে ২০ মিলিয়ন পাউন্ডে স্প্যানিয়ার্ড থিয়াগো আলকানতারাকে উড়িয়ে এনেছে অলরেডরা। এতে মাঝমাঠের ঘাটতিটুকুও পূরণ হয়ে যাবে বলে মনে করেন ক্যারাঘার। এছাড়া উলভারহ্যাম্পটন থেকে ২৩ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ড ডিয়োগো জোতাকে দলে ভেড়াচ্ছে লিভারপুল। ইংলিশ সংবাদমাধ্যম জানায়, ৫ বছরের চুক্তিতে জোতাকে নিতে অলরেডদের খরচ হবে ৪১ মিলিয়ন পাউন্ড।

হেড-টু-হেড
ম্যাচ:     ১৮৬
চেলসির জয়:     ৬৪
লিভারপুলের জয়:    ৮১
ড্র:     ৪১


লীগে মুখোমুখি
ম্যাচ:     ১৫৪
চেলসির জয়:     ৫০
লিভারপুলের জয়:     ৬৯
ড্র:     ৩৫

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চোটে পড়েছেন মাশরাফি

২১ অক্টোবর ২০২০

বাফুফে’র কাছে মাঠে ফুটবল ফেরানোটাই মুখ্য

২২ অক্টোবর ২০২০

বাংলাদেশ জাতীয় ফুটবল দল সর্বশেষ ম্যাচ খেলেছিল জানুয়ারিতে। ২৩শে জানুয়ারি বঙ্গবন্ধু কাপের সেমিফাইনালে বুরুন্ডির কাছে ...

‘এক ব্যক্তি একাধিক পদে নয়’ জানিয়ে প্রজ্ঞাপন

তোফাজ্জলকে দিয়ে শুরু

২২ অক্টোবর ২০২০

একজন ক্রীড়া সংগঠক একসঙ্গে একাধিক ক্রীড়া ফেডারেশনে গুরুত্বপূর্ণ পদে থাকতে পারবেন না- এমন সিদ্ধান্ত জানিয়ে ...

ছোট পর্দায় আজকের খেলা

২২ অক্টোবর ২০২০

আইপিএল ২০২০রাজস্থান-হায়দরাবাদ রাত ৮টা(স্টার স্পোর্টস, গাজী টিভি)উয়েফা ইউরোপা লীগইয়াং বয়েজ-রোমা রাত ...



খেলা সর্বাধিক পঠিত