রংপুরে শয়নকক্ষে দু’বোনের লাশ

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে

বাংলারজমিন ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার

রংপুরে শয়নকক্ষ থেকে দু’বোনের লাশ উদ্ধার করেছে পুলিশ। এরা হলেন, খলিফাটারী মহিলা মাদ্রাসার ছাত্রী সুমাইয়া আক্তার মীম (১৬) ও বীরমুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী জান্নাতুল মাওয়া (১৪)। তারা সম্পর্কে চাচাতো বোন। এ ঘটনা ঘটেছে শুক্রবার নগরীর গণেশপুর এলাকায়।
নিহতের পরিবারের সদস্য, পুলিশ ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, গণেশপুর এলাকার কারেন্ট মিস্ত্রি মমিনুল ইসলামের তৃতীয় স্ত্রী নিজ ছেলেকে নিয়ে দু’দিন আগে কুড়িগ্রাম উলিপুরে বাবার বাসায় যায়। বৃহস্পতিবার বিকালে মমিনুল প্রথম স্ত্রীর সন্তান মেয়ে জান্নাতুল মাওয়াকে একা বাড়িতে রেখে সৎ মাকে আনতে কুড়িগ্রাম যায়। প্রতিবারের মতো বৃহস্পতিবার জান্নাতুল তার চাচাতো বোন সুমাইয়া আক্তার মীমকে নিজ ঘরে রাত্রি যাপনের জন্য নিয়ে আসে। রাত ৮টার দিকে মীম জান্নাতুলদের বাড়ি যায়। এরপর শুক্রবার বেলা ১২টা পর্যন্ত ঘরে কোন সাড়া শব্দ না পাওয়ায় মীমের মা ঘরে গিয়ে দেখে এক কক্ষে তার মেয়ে মীম ফ্যানের সাথে ঝুলে রয়েছে।
অপর ঘরে জান্নাতুল মেঝেতে পড়ে রয়েছে। মেয়েকে ঝুলে থাকতে দেখে মীমের মায়ের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসে। খবর পেয়ে মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন, আবু বক্কর সিদ্দিক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শহিদুল্লাহ কাওসারসহ কোতোয়ালি থানা, গোয়েন্দা শাখা ও বিশেষ শাখার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। সুরতহাল রিপোর্ট শেষে লাশ ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।


এলাকাবাসী নাজিম উদ্দিন বলেন, খবর পেয়ে আমি এসে দেখলাম জান্নাতুল মাওয়া মেঝেতে পড়ে আছে। তার গলায় কাটা দাগের মত রয়েছে। নাকের মধ্যে রক্ত ছিল। পুলিশ সদস্যরা বিষয়টি নিয়ে তদন্ত করছে। আমরা চাই একটি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এটি আত্মহত্যা নাকি হত্যাকান্ডের ঘটনা তা বেরিয়ে আসুক।
মীমের বাবা দর্জি মোকসেদুল ইসলাম বলেন, মীমের মায়ের চিৎকারে ছোট ভাইয়ের ঘরে গিয়ে দেখি দু’মেয়ে দু’ঘরে মৃত অবস্থায় রয়েছে। রাতে কি হয়েছে আমি বলতে পারবো না। আমি চাই আমার মেয়ে কেন মারা গেল তার প্রকৃত রহস্য পুলিশ উদ্ঘাটন করুক।
এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শহিদুল্লাহ্‌ কাওসার বলেন, চাচাতো দু’বোনের মৃত্যুর খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। মারা যাওয়ার কারণ অনুসন্ধানে আমাদের টিম কাজ করছে। আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে বিষয়টি দেখছি। জান্নাতুল মাওয়ার বাবা-মা বাহিরে থাকায় তাদের সাথে কথা বলা সম্ভব না হলেও ইতোমধ্যে তার দাদা, চাচাসহ অন্যান্যদের সাথে কথা বলেছি। আমরা আশাকরি দ্রুতই দুটি মৃতদেহ পাওয়ার বিষয়ে প্রকৃত রহস্য উদ্ঘাটন করতে পারবো।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

নাটোরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী পলাতক

২৭ অক্টোবর ২০২০

নাটোরে দুই সন্তানের জননী আনোয়ারা বেগম শিল্পী নামে এক গৃহবধূকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ...

ইশ্বরদীতে ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা

২৭ অক্টোবর ২০২০

পাবনার ঈশ্বরদী উপজেলায় জোর করে অন্যত্র বিয়ে দেয়ার প্রস্তুতি নেয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৪র্থ ...

লক্ষ্মীপুরে জেলেকে পিটিয়ে হত্যা

২৭ অক্টোবর ২০২০

লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট এলাকায় মো. সোহেল নামে এক জেলেকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজন যুবকের ...

মৌলভীবাজার পৌর ঈদগাহের সৌন্দর্য বর্ধনের কাজ চলছে

২৭ অক্টোবর ২০২০

মৌলভীবাজার শহরের প্রাণকেন্দ্রে হযরত সৈয়দ শাহ মোস্তফা (র:) পৌর ঈদগাহের সম্প্রসারিত এলাকার ঢালাই কাজ শেষ ...

বড়াইগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, মা-মেয়ে নিহত

২৭ অক্টোবর ২০২০

নাটোর-পাবনা মহাসড়কে বিশেষ করে নাটোরের বড়াইগ্রামের বনপাড়া্‌-রাজাপুর অংশে ছোট-বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে। প্রতিনিয়ত ঝুঁকি ...

উখিয়ায় অর্ধকোটি টাকার ইয়াবাসহ আটক ১

২৭ অক্টোবর ২০২০

উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এর পার্শ্বে অভিযান পরিচালনা করে ৯,৯৫০ পিস ইয়াবাসহ এক মাদক কারবারিকে গ্রেপ্তার ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত