আইপিএলের ছোঁয়ায় হকার থেকে কোটিপতি

স্পোর্টস ডেস্ক

খেলা ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৮:২০

বড় ক্রিকেটার হওয়ার আশায় ৮ বছর বয়সে ‘স্বপ্নের শহর’ মুম্বইয়ে এসেছিলেন যশস্বী জসওয়াল। কিন্তু আর্থিক সংকটে তার স্বপ্নগুলো ধূসর হয়ে যাচ্ছিল। গৃহহীন জসওয়াল পেটের দায়ে কখনো হয়েছেন বিক্রয় সহকারী, কখনো বা ফেরিওয়ালা। খেয়ে না খেয়ে কত যে দিন কাটিয়েছেন ইয়ত্তা নেই। তবে ক্রিকেটের প্রতি ভালোবাসা কমেনি। ক্রিকেট খালি হাতে ফেরায়নি জসওয়ালকে। আজ তিনি কোটিপতি। ১৮ বছর বয়সী এই ভারতীয় ব্যাটসম্যানকে ৩ লাখ ২৭ হাজার ডলারে চুক্তিবদ্ধ করেছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস।
আইপিএলের ছোঁয়ায় কলমের এক খোঁচাতেই জসওয়াল হয়ে গেলেন ২ কোটি টাকার মালিক। যশস্বী জসওয়াল ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অন্যতম সেরা তারকা ছিলেন গত যুব বিশ্বকাপে। বাঁহাতি এই ওপেনার সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে হাঁকান সেঞ্চুরি। ফাইনালে বাংলাদেশের বিপক্ষে খেলেন ৮৮ রানের ইনিংস। বল হাতে ১টি উইকেটও নিয়েছিলেন। তবে ৯ই ফেব্রুয়ারির ফাইনালে শিরোপাটা জেতা হয়নি। আকবর আলীর ধৈর্যশীল ইনিংসে সেদিন বিশ্বকাপ জয়ের আনন্দে মেতেছিল বাংলাদেশের তরুণরা।
বাংলাদেশের বিপক্ষেই ২০১৯ সালের নভেম্বরে লিস্ট-এ অভিষেক জসওয়ালের। এখন পর্যন্ত ১৩ ম্যাচে সমান ৩টি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। সর্বোচ্চ ২০৩। লিস্ট-এ ক্রিকেটে সর্বকনিষ্ঠ ডাবল সেঞ্চুরিয়ানের রেকর্ড তার দখলে। ডিসেম্বরে আইপিএলের নিলামে জসওয়ালের ওপর নজর ছিল সব ফ্র্যাঞ্চাইজিরই। ২৭ হাজার ডলারের ভিত্তিমূল্যের এ ক্রিকেটারকে শেষ পর্যন্ত ৩ লাখ ২৭ হাজার ডলারে কিনে নেয় ২০০৮ সালের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস। মাত্র ১৮ বছর বয়সী জসওয়াল এবার ড্রেসিংরুম শেয়ার করবেন জফরা আর্চার, জস বাটলার ও বেন স্টোসের মতো বিশ্বকাপজয়ী তারকাদের সঙ্গে। ২ কোটি ৭০ লাখ টাকার খেলোয়াড় তার দামটা পারফরম্যান্স দিয়েই বুঝাতে চান। তিনি বলেন, ‘নেটে রবিন উথাপ্পা, সঞ্জু স্যামসনের মতো সিনিয়রদের সঙ্গে কঠিন প্রস্তুতি চলছে আমার। প্রথম আইপিএলে রাজস্থান রয়্যালসের অংশ হতে পেরে আমি খুবই এক্সাইটেড। নিজের স্কিল দিয়ে মানুষকে আনন্দ দেয়ার সুযোগ আছে আমার। বিরাট কোহলি, রোহিত শর্মা ও এমএস ধোনির মতো গ্রেটদের বিপক্ষে খেলবো। একই সঙ্গে যেটি আমার জন্য শেখা ও অনুপ্রেরণার উৎস।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বৃষ্টির চোখ রাঙানিতে শিরোপার লড়াই

তরুণ নাজমুল নাকি অভিজ্ঞ মাহমুদুল্লাহ

২৫ অক্টোবর ২০২০

মুক্ত হয়েই দেশে ফিরছেন সাকিব

২৫ অক্টোবর ২০২০

আর মাত্র ৩ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা উঠে যাবে সাকিব আল হাসানের ...

ভিলা পার্কে ব্যামফোর্ড চমক

২৫ অক্টোবর ২০২০

টানা চার জয়ে উড়ছিল অ্যাস্টন ভিলা। তাদের মাটিতে নামিয়ে আনলেন প্যাটট্রিক ব্যামফোর্ড। শুক্রবার রাতে ইংলিশ ...

সেই ওয়েস্ট হ্যামে হোঁচট ম্যান সিটির

২৫ অক্টোবর ২০২০

আগের ৯ দেখাতেই ওয়েস্ট হ্যামের বিপক্ষে জয়ের স্মৃতি ছিল ম্যানচেস্টার সিটির। আর লন্ডন স্টেডিয়ামে শেষ ...



খেলা সর্বাধিক পঠিত



ফেইসবুকের পর অ্যাপেও দেখা যাবে লা লিগা

বাংলাদেশে রিয়াল বা বার্সেলোনার ম্যাচের সুযোগ আছে!