হাটহাজারীতে হামলা হলে ঢাকা অচল করে দেয়া হবে: নুর

অনলাইন ডেস্ক

অনলাইন ১৭ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ৯:৩০

চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। ৫ই মে’র মতো আরেকটি ঘটনার আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, আজকে যদি হাটহাজারীতে কোনো হামলা হয়,তাহলে পুরো ঢাকা শহর অচল করে দেয়া হবে।

আজ বৃহস্পতিবার শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারদলীয় প্রভাব মুক্ত রাখার জন্য এবং হাটহাজারী মাদ্রাসার ছাত্রদের আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী’ ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে নুর এসব কথা বলেন। মানববন্ধনে আরও বক্তব্য দেন- যুব অধিকার পরিষদের সদস্য সচিব ফরিদুল হক, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক সোহরাব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সভাপতি আরমান হোসাইন, ইশা ছাত্র আন্দোলনের পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম সুহেব হোসেনসহ আরও অনেকে।

ডাকসু ভিপি বলেন,ছাত্ররা তাদের যৌক্তিক দাবি-দাওয়া নিয়ে আন্দোলন করছে। কোনো সুস্থ বিবেক সম্পন্ন মানুষ বলতে পারবে না যে তাদের দাবিগুলো অযৌক্তিক। আমি তাদের দাবিগুলো পড়েছি। সেখানে মাদ্রাসার যে সর্বোচ্চ নীতিনির্ধারণী সভা ‘মজলিসে শুরা’ রয়েছে তাদের ওপর দায়িত্ব অর্পণ করার আহ্বান জানিয়েছে। তারা আহ্বান জানাবে কেন? এটিই তো হওয়ার কথা ছিল।

তিনি বলেন, কওমি মাদ্রাসা বিভক্ত করার জন্য দুরভিসন্ধিমূলকভাবে কিছু আলেম নৈতিকভাবে বিচ্যুতি হয়ে আওয়ামী লীগ সরকারের কাছে বিক্রি হয়ে গেছে। আজকে চট্টগ্রামসহ বিভিন্ন কওমি মাদ্রাসায় সমস্যা তৈরি হচ্ছে।
এ সমস্যার সমাধান কীভাবে করা যায় মুরব্বিরা দ্রুত একটি আলোচনা করে সিদ্ধান্ত নিন।

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি আহ্বান রেখে নুরুল হকনুর বলেন,আমরা আপনাদের প্রতি আহ্বান জানাই- আপনারা মূর্খ গবেটদের মতো সন্ত্রাসীরা যে স্লোগান দেয় ‘একটা একটা শিবির ধর,বাম ধর,ধইরা ধইরা জবাই কর’ এ টাইপের কোনো স্লোগান দিবেন না। আপনারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করবেন। কোনো ভাঙচুর করবেন না। এর মাধ্যমে পুলিশ গোয়েন্দারা আপনাদের আন্দোলনে ভিন্ন কিছু ঘটিয়ে আন্দোলন দমন করতে চায়। এ বিষয়ে প্রয়োজনে আপনাদের একপক্ষ ঘুমিয়ে থাকবেন আরেকপক্ষ সজাগ থাকবেন।

তিনি মাদ্রাসা শিক্ষার্থীদের উদ্দেশে আরও বলেন, আজকে (বৃহস্পতিবার) শিক্ষার্থীদের ওপর যদি কোনো আঘাত আসে তাহলে আগামীকাল (শুক্রবার) আপনারা (কওমি ছাত্ররা) পুরো ঢাকা শহর ব্লক করে দিবেন। আমরা মাদ্রাসার ছাত্র না। আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে যদি ডাক দিতে পারি আপনারা নামতে পারবেন না? আন্দোলন করলে লাখ লাখ মানুষের দরকার হয় না। সিনা টান করে হাত উঁচু করে দশজন দাঁড়িয়ে যাবেন,দেখবেন পেছনে দশ হাজার লোক দাঁড়িয়ে যাবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

নীরব

২০২০-০৯-১৮ ০০:০৪:৩৮

নুর নিজেকে কি মনে করে জানি নাহ কিন্তু এটা মনে রাখিয়েন ঢাকা কার বাপের সম্পত্তি না যে অচল করে দিবেন। আর আপনে যে একজন স্বার্থন্বসী মানুষ সেটা ভাল বুঝা হয়ে গেছে

Mohammed Abdul Momen

২০২০-০৯-১৭ ২৩:৩৮:২২

৫টা লোক জড়ো করতে পারবিনা বেটা তুই ঢাকা অচল করবি !!! কথা একটু কম বলিস-সেটাই ভালো।

Mujibur Rahman Sheik

২০২০-০৯-১৮ ০৯:০২:৪৮

If you can halt Dhaka to a standstill, why don't you kick SHW out of Dhaka and send to New Delhi?

Mainul Ahmed Manik

২০২০-০৯-১৮ ০৮:৩৭:০৩

Why you have to choose Dhaka? What is our fault?

Monir

২০২০-০৯-১৮ ০৩:৪৪:৪৬

নুর ওর দৌড় কতদূর জানা আছে I আওয়ামীলীগ যে কি জিনিস তার কোনো অভিজ্ঞতা নাই I এখন হেফাজতের ধইরা এমন মোচড় দিবে I শুরু তো হয়ে গেছে I

Mohammed Ali Bhuiyan

২০২০-০৯-১৭ ১২:১২:১২

শাবাশ বাগের বাচ্চা নুরুল হক নুর। তোমার মত বিপ্লবী নেতা চাই।

Forhance

২০২০-০৯-১৮ ০০:০০:১৫

এই ভন্ড ও ধান্দাবাজ সব ধান্দা খুজার চেষ্টা করছে। আর প্ত্রিকা গুলো কেন তাকে নিয়ে নিউজ কভার করে তা বুজি না । সে কি এখনও VP নাকি । দেশে কি আর কোন বিশ্ববিদ্যালয়ের VP নাই বা ছিল না। প্ত্রিকা গুলো এখন ধান্দাবাজি করছে বান্দরটাকে নিয়ে।

বাবুল চৌধুরী এইচ এম

২০২০-০৯-১৭ ০৯:৩৪:৩০

অবশেষে থলের বিড়াল বেরিয়ে এলো! ডাকসুর সদ্য বিদায়ী ভি পি নুরুল হক নুরকে অনেকেই ছাত্রশিবিরের স্লীপার সেল সদস্য হিসাবে আখ্যায়িত করতো যা আমরা প্রবলভাবে বিরোধিতা করতাম কিন্তু বর্তমানে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার ছাত্রদের তিনি তিনি যেভাবে উস্কানী মুলক বক্তব্য রাখলেন তাতে আমরা যারপরনাই শতভাগ নিশ্চিত হলাম যে তিনি আসলে জামাত শিবিরের প্রতিনিধি, কাক হয়ে ময়ুর পুন্চ জড়িয়ে তিনি ময়ুরুরের বেশ ধারন করেছেন।

Muhammad

২০২০-০৯-১৭ ০৯:২৯:২০

জনাব নূর আপনার এই ভন্ডামি ত্যাগ করুন। ঢাকা শহর অচল করে দিবেন। ঢাকা শহর কি কারো পৈত্রিক সম্পত্তি। কথায় কথায় ঢাকা শহর অচল করে দিব।

Saifur Rahman

২০২০-০৯-১৭ ২১:৪৫:৫৯

Chalea jaw amra tumar shathe asi

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ওয়ালটনের নতুন মডেলের ল্যাপটপ উদ্বোধন করলেন আইসিটি সচিব

২৪ অক্টোবর ২০২০

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বলেছেন, ‘মেইড ইন ...



অনলাইন সর্বাধিক পঠিত