স্কাই নিউজের খবর

করোনা মোকাবেলায় নর্থ-ইস্ট ইংল্যান্ডে লকডাউন

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ১৭ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৬:৫৮

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইংল্যান্ডের নর্থ-ইস্ট অঞ্চলে পুনরায় বাধানিষেধ আরোপ করা হয়েছে। একইসঙ্গে রাত ১০টা থেকে বার ও পাবগুলোর জন্য কারফিউ জারি করা হয়েছে। বৃহস্পতিবার বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বিধিনিষেধ আরোপের বিষয়টি নিশ্চিত করে হাউজ অব কমন্সে একটি বিবৃতি দিয়েছেন। এর আগে নর্থ-ইস্ট কাউন্সিল ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেছে বৃটিশ সরকার।
স্কাই নিউজ জানিয়েছে, শুক্রবার থেকেই এই বিধিনিষেধ কার্যকর হতে যাচ্ছে। যেসব এলাকায় বিধিনিষেধ চালু থাকবে তারমধ্যে রয়েছে, নর্থ আম্বারল্যান্ড, নর্থ টাইনসাইড, সাউথ টাইনসাইড, নিউক্যাসল আপন টাইন, সান্ডারল্যান্ড ও কাউন্টি ডুরহাম। বিধিনিষেধের ফলে, ওই অঞ্চলের কোনো বাসিন্দা নিজ বাড়ির বাইরে অন্য কারো সঙ্গে সাক্ষাত করতে পারবেন না। বার, পাব, ক্যাফে, বিনোদনকেন্দ্র ও রেস্তোরাগুলো খোলা থাকবে। তবে এগুলোও রাত ১০ টা থেকে সকাল ৫টা পর্যন্ত বন্ধ রাখতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী হ্যানকক বলেন, বিশ্বের অনেক দেশের মতো আমরাও দেখতে পাচ্ছি উদ্বেগজনকহারে করোনার সংক্রমণ বাড়ছে। গতকাল দেশে ৩ হাজার ৯৯১ জন করোনা রোগি শনাক্ত হয়েছে। জুলাই মাসের পর এ সপ্তাহে প্রথমবারের মতো ভেন্টিলেটর বেডে ১০০ জনেরও বেশি রোগি চিকিৎসা নিচ্ছেন। করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ এখনো শেষ হয়ে যায়নি। নর্থ-ইস্টে এখনো ভয়াবহভাবে করোনার সংক্রমণ হচ্ছে। স্থানীয় কাউন্সিলের সঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি আমাদের এখনি ব্যবস্থা নিতে হবে যাতে আমরা ভাইরাসের বিস্তার ঠেকাতে পারি। তিনি আশা প্রকাশ করে বলেন, নর্থ ইস্টের বাসিন্দারা সম্মিলিতভাবে এই ভাইরাস মোকাবেলা করবে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

বিবিসির রিপোর্ট

বিক্ষোভের আগুনে জ্বলছে নাইজেরিয়া

২১ অক্টোবর ২০২০

বৃটিশ বিজ্ঞানীর হুঁশিয়ারি

করোনা ভাইরাস পুরো নির্মূল হবে না, থেকে যেতে পারে সিজনাল ফ্লুর মতো

২১ অক্টোবর ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



ব্লুমবার্গে প্রকাশিত নিবন্ধ

প্রথমে বাংলাদেশকে পরাজিত করতে হবে ভারতকে