ফের বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি, খুলছে কওমী মাদ্রাসা

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন ২৭ আগস্ট ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৪:০৬

বিশ্বব্যাপী মহামারী করোনার কারণে কওমী মাদ্রাসা ছাড়া দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩রা অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের গণসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেন।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ১৭ই মার্চ থেকে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান। কয়েকধাপে তা বাড়িয়ে এবার ৩রা অক্টোবর পর্যন্ত করা হলো।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২০-০৮-২৯ ০৭:১৯:১৪

কওমি মাদ্রাসা কি আইনের আওতা ভুক্ত নয় ? কেন খুলবে ?

Iftekher Uddon Md. F

২০২০-০৮-২৭ ১৮:০৬:১৫

করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশে লকডাউন করায় অর্থনীতির চাকা কার্যত বন্ধ হয়ে গিয়েছিল যার স্বাভাবিকতা আজও ফিরে আসেনি। এ দীর্ঘায়িত অচলাবস্থায় মধ্যবিত্তরাই সবচেয়ে বিপদে পড়েছেন। দেশের ব্যাপক জনগোষ্ঠী তথা মধ্যবিত্তরা গভীর অর্থনৈতিক সঙ্কটে নিপতিত। করোনা ভাইরাসের থাবায় জীবনের চেয়ে জীবিকার ঝুকিতে আজ আর্থিক ও সামাজিক চাপে ভেঙে পড়ছে মধ্যবিত্তদের জীবনব্যবস্থা। ৫টি মৌলিক চাহিদার বিশেষ করে খাদ্য, শিক্ষা ও বাসস্থান নিয়ে শহরের ব্যাপক জনগোষ্ঠী গভীর উদ্ভিগ্নতায় দিনাতিপাত করছে। দেশে কোটি কোটি নিম্ন ও মধ্যবিত্ত মানুষ- সেই এপ্রিল থেকে বাসা ভাড়া পরিশোধের সক্ষমতা হারায়, দিতে পারেনি সন্তানদের স্কুল কলেজের বেতন। ইতিমধ্যেই এ অচলাবস্থায় বাসা বাড়ি ফেলে সন্তানদের নিয়ে শহর ছেড়ে গ্রামে চলে যাচ্ছেন লাখ লাখ পরিবার। এদিকে শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাসিক বেতন পরিশোধের জন্যে দিয়ে যাচ্ছে- ঘনঘন তাগাদা । আমি একজন অভিবাবক হিসেবে শঙ্কায় আছি, কারণ করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষা প্রতিষ্ঠান থেকে হয়তো বাধ্য করা হবে- সব বেতন একসাথে প্রদান করার জন্যে ! সুতরাং এ ব্যাপারে গত এপ্রিল থেকে দেশের বেসরকারি স্কুল কলেজের বন্ধকালিন মাসিক বেতন মওকুফ করার জন্যে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষের প্রতি নির্দেশনা প্রদান করার জন্যে আমাদের প্রিয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র  প্রতি সবিনয়ে আবেদন জানাচ্ছি।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত