টেলএন্ডারদের নিয়ে রিজওয়ানের লড়াই

স্পোর্টস ডেস্ক

খেলা ১৫ আগস্ট ২০২০, শনিবার

সাউদাম্পটন টেস্টের প্রথম দিনে দাপট ছিল বৃষ্টির। আর গতকাল দ্বিতীয় দিনে বৃষ্টি ও আলোকস্বল্পতার কারণে খেলা হলো মাত্র ৪০.২ ওভার। মাঝে টেলএন্ডারদের নিয়ে লড়লেন মোহাম্মদ রিজওয়ান। তার অপরাজিত ফিফটিতে ৯ উইকেটে ২২৩ রান তুলে দিন শেষ করে পাকিস্তান। ১১৬ বলে ৫ বাউন্ডারিতে ৬০ রানে অপরাজিত আছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। নাসিম শাহকে (১*) নিয়ে আজ তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন তিনি।  
ইংলিশ পেসারদের সামনে বুক চিতিয়ে লড়েছেন রিজওয়ান। এক প্রান্ত আগলে রাখেন তিনি।
নবম উইকেটে মোহাম্মদ আব্বাসের সঙ্গে ৩৯ রানের জুটি গড়েন রিজওয়ান, যা কিনা ইনিংসেই দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি।
বৃষ্টির বাগড়ায় প্রথম সেশনে খেলা হয় মাত্র ১৫.২ ওভার। ১২৬/৫ নিয়ে মাঠে নামা পাকিস্তান এ সময়ে কোনো উইকেট হারায়নি। রিজওয়ানকে নিয়ে বড় জুটি গড়ার আভাস দিচ্ছিলেন বাবর আজম। কিন্তু দ্বিতীয় সেশনের শুরুতে স্টুয়ার্ট ব্রডের চমৎকার এক ডেলিভারিতে সাজঘরে ফেরেন তিনি। ১২৭ বলে বাবর করেন ৪৭ রান। পাকিস্তানের সংগ্রহ তখন মাত্র ১৫৮ রান।
দলের একমাত্র স্বীকৃত ব্যাটসম্যান হিসেবে দায়িত্ব কাঁধে তুলে নেন রিজওয়ান। তবে অন্য প্রান্তে ঠিকই উইকেট হারাতে থাকে পাকিস্তান। দলীয় ১৭১ রানে ইয়াসির শাহ (৫) ও ১৭৬ রানে শাহীন শাহ আফ্রিদি (০) রানআউটে কাটা পড়েন। এরপর আব্বাসকে নিয়ে দলীয় সংগ্রহটা ২০০ পার করেন রিজওয়ান। নবম উইকেটে ৩৯ রানের জুটিতে রিজওয়ানেরই অবদান ২৯ রান। আব্বাসকে (২) এলবির ফাঁদে ফেলে এ জুটি ভাঙেন ব্রড। পরের ওভারেই আলোস্বল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায়।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ঘরোয়া ক্রিকেট শুরুর যে পরিকল্পনা বিসিবি’র

২৯ সেপ্টেম্বর ২০২০

দুই ভাগে ঘরোয়া ক্রিকেট ফেরানোর উদ্যোগ নিয়েছে বিসিবি। জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে কর্পোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্ট ...

লঙ্কান লীগে সাকিবদের খেলতে দেবে না বিসিবি!

২৯ সেপ্টেম্বর ২০২০

নভেম্বরে শুরু হওয়ার কথা রয়েছে শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি আসর (এলপিএল)। তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ও ...

এবার বিধ্বস্ত বায়ার্ন মিউনিখই

২৯ সেপ্টেম্বর ২০২০

যাকেই সামনে পাচ্ছিল একেবারে গুঁড়িয়ে দিচ্ছিলো বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে বার্সেলোনাকে ৮-২ গোলে হারানোর ...

ছোট পর্দায় আজকের খেলা

২৯ সেপ্টেম্বর ২০২০

স্প্যানিশ লা লিগাসোসিয়েদাদ-ভ্যালেন্সিয়া রাত ১১টাগেতাফে-রিয়াল বেতিস রাত ০১:৪৫(ফেসবুক লাইভ)ফ্রেঞ্চ ওপেন টেনিস

এমন ফিল্ডিং আগে দেখেননি শচিন

২৮ সেপ্টেম্বর ২০২০



খেলা সর্বাধিক পঠিত