আলাপন

বিষন্ন না হয়ে দ্রুত মাঠে নামলাম -জ্যোতিকা জ্যোতি

স্টাফ রিপোর্টার

বিনোদন ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৩:২১

জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। টিভি ও চলচ্চিত্র এই দুই মাধ্যমে কাজ করেই পরিচিতি পেয়েছেন। তবে গত কয়েক বছর ধরেই তিনি ছোট পর্দায় কাজ কমিয়ে দিয়েছেন। গতানুগতিক ধারার বাইরে মনের মতো কিছু কাজ করতে তিনি মনযোগী হন চলচ্চিত্রে। তারই ধারাবাহিকতায় কলকাতার তার অভিনীত 'রাজলক্ষী শ্রীকান্ত' ছবিটি বেশ প্রসংশা কুড়ায়। অন্যদিকে দেশে মাসুদ পথিক পরিচালিত সরকারি অনুদানের ছবি 'মায়া'র নাম ভূমিকায় কাজ করেও আলোচনায় আসেন। এদিকে করোনার কারণে কাজ বন্ধ রেখেছেন তিনি আপাতত। তবে নতুন এক কাজে মনোযোগ দিয়েছেন।
আর তা হলো কৃষিকাজ। হ্যাঁ, অভিনেত্রী জ্যোতি কৃষিকাজ করছেন। অনেক দিন ধরে এই ইচ্ছে পুষে রেখেছিলেন তিনি। অবশেষে এই করোনাকালে সেটা শুরু করছেন তিনি। তবে অভিনয় ছেড়ে নয়,  অভিনয়ের পাশাপাশি অ্যাগ্রো ফার্মের কাজ করবেন। জ্যোতির খামারের নাম রাখা হয়েছে ‘খনার অর্গানিক’। এ অভিনেত্রী বলেন, বিভিন্ন সময়ে আমি বলে এসেছি, কোনো একসময় কৃষিকাজে হাত দেবো। করোনার জন্য এ সুযোগ একটু আগেভাগেই ধরা দিল। ৪ আগস্ট অ্যাগ্রো ফার্মের কাজ শুরু করেছি। গত দুই বছর নানা রকম পরিকল্পনা মাথায় ছিলো। যান্ত্রিকতার বাইরে কী করা যায়, তা নিয়ে নিজের মতো করে একটু পড়াশোনা আর রিসার্চ করলাম। বর্তমানে বৈশ্বিক অর্থনীতির এবং আমার পেশাগত কাজের নড়বড়ে অবস্থায় বসে থেকে বিষণ্ন না হয়ে দ্রুত মাঠে নামলাম।
এ জন্য দুই মাস নিজেকে প্রস্তুত করেছি। এদিকে এখন জ্যোতি
ব্যস্ত আছেন একটি দক্ষ দল গঠন এবং উর্বর জমি তৈরি করতে। তিনি বলেন,বর্তমানে দেশের প্রেক্ষাপটে প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত গ্রামের একজন তরুণের পক্ষে ভালো একটি চাকরি পাওয়া খুব কঠিন। এসব কারণেই তরুণদের কাজের জায়গাটা উন্মুক্ত রেখে তাদের সঙ্গে নিয়ে এগোচ্ছি।
তার এই ফার্মে কেউ কর্মী হিসেবে কাজ করবে না, বরং সবাইকে উদ্যোক্তা হিসেবে উৎসাহিত করতে সহকর্মীদের অংশীদার হিসেবে যুক্ত করছি।
এদিকে করোনাকালে জ্যোতিকা জ্যোতি অভিনীত ‘অনিল বাগচীর একদিন’ ছবিটি  একটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে। চলতি সময় ও অভিনয় নিয়ে জ্যোতি বলেন, করোনার এই সময়ে কাজ তেমন করছি না। কদিন আগে একটি সচেতনতামূলক  তথ্যচিত্রে কাজ করেছি। দারুণ সাড়া মিলেছে। মনের মতো হলে এবং এই করোনায় নিরাপত্তার বিষয়টি বিবেচনা করেই সামনে কাজ করবো।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

অক্টোবরে আসছেন শাকিব

১ অক্টোবর ২০২০

সুহানার বার্তা

১ অক্টোবর ২০২০

দেড় বছর পর

১ অক্টোবর ২০২০

আরমান আলিফের নতুন গান ‘জান’

৩০ সেপ্টেম্বর ২০২০

বিরতি ভাঙলেন রেহানা জলি

৩০ সেপ্টেম্বর ২০২০

সারার পাশে নেই বাবা সাইফ

৩০ সেপ্টেম্বর ২০২০

করোনায় আক্রান্ত সোহাম

৩০ সেপ্টেম্বর ২০২০

আলাপন

হতাশ হওয়ার কিছু নেই -জিয়াউল হক পলাশ

৩০ সেপ্টেম্বর ২০২০

নাবিলার প্রত্যাশা

৩০ সেপ্টেম্বর ২০২০

টপ নিউজ

ওয়েব সিরিজে শবনম ফারিয়া

৩০ সেপ্টেম্বর ২০২০



বিনোদন সর্বাধিক পঠিত