বৈরুত বিস্ফোরণ

৩০ ঘণ্টা পর সাগর থেকে উদ্ধার

মানবজমিন ডেস্ক

প্রথম পাতা ৭ আগস্ট ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৬:১৯

বৈরুতের কেমিক্যাল বিস্ফোরণের ৩০ ঘণ্টা পর জীবিত উদ্ধার করা হলো নিখোঁজ একবন্দর কর্মীকে। বিস্ফোরণের ধাক্কায় তিনি ভূমধ্যসাগরে ছিটকে পড়েন। এতেই বেঁচে যান তিনি। প্রায় ৩০ ঘণ্টা অভিযান চালানোর পর তাকে সাগর থেকে উদ্ধার করে উদ্ধারকর্মীরা। তবে তার অবস্থা গুরুতর। এ খবর দিয়েছে ডেইলি মেইল।

খবরে জানানো হয়েছে, বিস্ময়করভাবে বেঁচে যাওয়া ওই কর্মীর নাম আমিন আল-জাহিদ। তাকে নিখোঁজ ব্যক্তিদের তালিকাভুক্ত করে অনলাইনে প্রচার করা হচ্ছিল। বৈরুতের বন্দর সংলগ্ন একটি গুদামে ভয়াবহ  কেমিক্যাল বিস্ফোরণের সময় আল-জাহিদ সেখানেই কর্মরত ছিলেন।
তাকে উদ্ধারের একটি ছবি প্রকাশ করা হয়েছে লেবাননের গণমাধ্যমগুলোতে। এতে দেখা যায়, রক্তাক্ত আল-জাহিদকে ধরে একটি উদ্ধারকারী জাহাজের ডেকে বসে আছেন এক উদ্ধারকর্মী। তাকে দ্রুত রফিক হারিরি বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তিনি সমুদ্রে কীভাবে বেঁচে ছিলেন এবং তাকে কীভাবে উদ্ধার করা হয়েছে তার বিস্তারিত জানায়নি কর্তৃপক্ষ।
বিস্ফোরণের পরপরই নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে একটি পাতা তৈরি করা হয় ইনস্টাগ্রামে। তাতে নাম ছিল আল-জাহিদের। এখনো নিখোঁজদের পরিবারের সদস্যরা ঘটনাস্থলে জড়ো হয়েছেন। তারা উদগ্রীব হয়ে নিখোঁজদের খবর জানতে চাইছেন। এর আগে নিখোঁজ হওয়া আরেকটি মেয়েকে উদ্ধার করা হয় ঘটনার ২৪ ঘণ্টা পর। তিনি বিস্ফোরণের পর একটি পাথরের নিচে চাপা পড়েন। ২৪ ঘণ্টা ধরে তিনি সেখানেই চাপা পড়ে ছিলেন।
লেবাননের রাজধানী বৈরুতের ওই  কেমিক্যাল বিস্ফোরণে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৩৫ জন। আহত হয়েছেন প্রায় ৫ হাজার মানুষ। অপরদিকে নিখোঁজ রয়েছেন আরো কয়েক ডজন।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

করোনায় শনাক্ত সাড়ে ৩ লাখ ছুঁই ছুঁই

২১ সেপ্টেম্বর ২০২০

গত ২৪ ঘণ্টায়  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ...

পিয়াজ সিন্ডিকেটের ১৯ প্রতিষ্ঠান নজরদারিতে

এক সপ্তাহে কয়েকশ’ কোটি টাকার বাড়তি মুনাফা

২০ সেপ্টেম্বর ২০২০



প্রথম পাতা সর্বাধিক পঠিত