শনাক্তে ইতালিকে ছাড়ালো বাংলাদেশ

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ৭ আগস্ট ২০২০, শুক্রবার

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বাড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ছে সংক্রমণের গতি। সর্বশেষ ২৪ ঘণ্টার পরিসংখ্যানে দেখা যাচ্ছে, বাংলাদেশ সংক্রমণের দিক থেকে এখন বিশ্বে ১৫তম স্থানে। শনাক্ত রোগীর দিক দিয়ে ইতালিকেও ছাড়িয়ে গেছে। ইতালিতে সংক্রমিত হয়েছে ২ লাখ ৪৮ হাজার ৮০৩ জন। বাংলাদেশে এ পর্যন্ত সংক্রমিত হয়েছেন ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন। ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৯ জন। এর আগের দিন মারা যান ৩৩ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৪৩ শতাংশ।
এ পর্যন্ত ৩ হাজার ৩০৬ জন মারা গেছেন করোনায়।  গতকাল করোনা নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক  অধ্যাপক ডা. বায়েজিদ খুরশিদ রিয়াজ এসব তথ্য জানান। তিনি আরো বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৮৯টি। পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭০৮টি। এখন পর্যন্ত ১২ লাখ ২৫ হাজার ১২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন। এখন পর্যন্ত সুস্থ ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬১ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ৭ জন নারী। এ পর্যন্ত পুরুষ ২ হাজার ৬০৬ জন এবং নারী ৭০০ জন।
একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, খুলনা বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে ৩ জন, রংপুর বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ২ জন, সিলেট বিভাগে ২ জন এবং ময়মনসিংহে ১ জন। হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩০ জন এবং বাসায় ৯ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৯৫৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৬৭৪ জন।  ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৩৬ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৩৫ হাজার ৬৮৬ জন। এ পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৫৪ হাজার ৩৬০ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৩৯৯ জনকে। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৭৮ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ৯১৯ জন, এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ২৪৮ জন। এখন মোট কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৮৩০ জন।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

পিয়াজ সিন্ডিকেটের ১৯ প্রতিষ্ঠান নজরদারিতে

এক সপ্তাহে কয়েকশ’ কোটি টাকার বাড়তি মুনাফা

২০ সেপ্টেম্বর ২০২০

করোনায় মৃত্যু ৪৯০০ ছাড়ালো

২০ সেপ্টেম্বর ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর ...

হাটহাজারী মাদ্রাসায় মুহতামিমের দায়িত্বে ৩ জন, বাবুনগরী শিক্ষা পরিচালক

২০ সেপ্টেম্বর ২০২০

হেফাজতে ইসলামের আমীর ও হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালের পর মাদ্রাসা পরিচালনার ...

আল্লামা শফীর ইন্তেকাল

১৯ সেপ্টেম্বর ২০২০

মাদ্রাসা বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের প্রত্যাখ্যান

অশান্ত হাটহাজারী ক্ষোভ, বিক্ষোভ

১৮ সেপ্টেম্বর ২০২০



প্রথম পাতা সর্বাধিক পঠিত