চবি ভিসির স্বামী মেজর লতিফুল আলম আর নেই

চবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ২৯ জুলাই ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ১১:৪৮

চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মেজর (অব.) লতিফুল আলম চৌধুরী (৭২)। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শিরিন আখতারের স্বামী।

জানা যায়, গত ১১ই জুলাই ভিসি শিরিন তার স্বামী লতিফুল আলম চৌধুরী তাদের মেয়ে এবং তিন নাতনিসহ করোনা ভাইরাসে আক্রান্ত হন। পরবর্তীতে ১৩ই জুলাই শিরিন, লতিফুল আলম চৌধুরী এবং তদের মেয়ে রিফাত মোস্তফাকে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা নেয়ার পর পরিবারের সবাই করোনা মুক্ত হন।

অপরদিকে নিউমোনিয়া আক্রান্ত হয়ে শ্বাসকষ্টসহ অন্যান্য জটিলতা দেখা দিলে কয়েকদিন আগে আইসিইউতে নেয়া হয় সাবেক সেনা অফিসার মুক্তিযোদ্ধা লতিফুল আলম চৌধুরীকে।

পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার বেলা ১১টায় চট্টগ্রাম ক্যান্টনমেন্টে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর বাদ জোহর নগরীর গরিবুল্লাহ শাহ এলাকায় দ্বিতীয় জানাজা শেষে সেখানে দাফন করা হবে।

এদিকে ভিসির স্বামীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। বুধবার সকালে এক যৌথ বিবৃতিতে সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফয়সাল ও সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরী শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

'শুন্যপদে ভিসি নিয়োগের লক্ষ্যে ভিসি পুল গঠন করা হবে'

৯ আগস্ট ২০২০

বিশ্ববিদ্যালয়সমূহে শুন্য পদে ভিসি নিয়োগের ক্ষেত্রে ভিসি পুল গঠন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. ...



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত