আঁখির ভার্চুয়াল গরুর হাট

আসিফ আহমেদ

ষোলো আনা ২৪ জুলাই ২০২০, শুক্রবার

করোনায় সঙ্গনিরোধ জরুরি। কিন্তু এরই মাঝে এসেছে পবিত্র ঈদুল আজহা। অনলাইন প্ল্যাটফরমকে কাজে লাগিয়ে অনেকেই গড়ে তুলেছেন ভার্চুয়াল গরুর হাট। এই তালিকায় নাম লিখিয়েছেন এক নারী উদ্যোক্তা।
নুসরাত আঁখি। তিনি একজন অ্যানিমেশন আর্টিস্ট ও উদ্যোক্তা। গড়ে তুলেছেন ‘অনলাইন গরুর হাট’ নামে একটি প্ল্যাটফরম। নুসরাত ইডেন মহিলা কলেজ থেকে শিক্ষাজীবন শেষ করেছেন।
তিনি বলেন, আমি গরুগুলো সংগ্রহ করেছি নরসিংদী ও গাজীপুর থেকে। আমি হোম ডেলিভারি দিয়ে থাকি। গরুগুলো আমার এক বন্ধুর ফার্ম আছে সেখানে রেখেছি। ক্রেতা ইচ্ছাপোষণ করলে গরুগুলো তাদের বাড়িতে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়। এখন পর্যন্ত ১২টি গরুর অর্ডার পেয়েছি। এগুলো ঈদের আগে পৌঁছে দেয়া হবে। গরুর দাম ৬০ হাজার থেকে তিন লাখ টাকা পর্যন্ত আছে। তিনি আরো বলেন, আমি এটা শুরু করি একটা ফেসবুক পেইজ থেকে। এই ব্যবসাটাকে আরো এগিয়ে নিয়ে যেতে চাই। ইচ্ছা আছে বিদেশেও রপ্তানি করার।
নুসরাত বলেন, আমি অনলাইনে আগেও ব্যবসা করেছি। তবে গরু নিয়ে কাজ শুরু করার পর অনেকেই অনেক কথা বলেছেন। যেমন, ভালো গরু কি অনলাইনে পাওয়া যায়? গরু বাসায় নিয়ে আসেন দেখে পছন্দ হলে কিনবো ইত্যাদি। মূল কথা, অনলাইনকে মানুষ এখনো বিশ্বাস করতে পারছে না। তাই এই সমস্যাগুলোর সম্মুখীন হতে হয়েছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

md.ansaruddin bepari

২০২০-০৭-২৪ ১২:১৪:৫২

best step . virtual cow's hat .

সাগর

২০২০-০৭-২৩ ২১:০৩:৪৮

ভালো কাজ

Liton

২০২০-০৭-২৩ ১৩:০৭:১৮

দারুণ পদক্ষেপ

আপনার মতামত দিন

ষোলো আনা অন্যান্য খবর

ছোট্ট আল-আমিনের প্যাডেল

১১ সেপ্টেম্বর ২০২০

‘মেসি’র প্রিয় রোনালদো

১১ সেপ্টেম্বর ২০২০

অপরূপ সাজেক

১১ সেপ্টেম্বর ২০২০

পর্তুগালে স্বাগত

১১ সেপ্টেম্বর ২০২০

করোনা থেকে বলছি

১৪ আগস্ট ২০২০

রক্তের স্যুপ

১৪ আগস্ট ২০২০



ষোলো আনা সর্বাধিক পঠিত