প্রকৌশলী লাঞ্ছিতের ঘটনায় দাউদকান্দির ইউএনও’র সহকারী (সিএ) স্ট্যান্ড রিলিজ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

বাংলারজমিন ৭ জুলাই ২০২০, মঙ্গলবার

দাউদকান্দিতে প্রকৌশলী লাঞ্ছিতের ঘটনার সন্ত্রাসীদের শাস্তি দাবিতে গত ৬ জুলাই সোমবার উপজেলা প্রকৌশলী আহসান আলী বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সহকারী (সিএ)সহ ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫ জনের নামে দাউদকান্দি মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার পর উপজেলা নির্বাহী কর্মকর্তার সহকারী (সিএ) আলমগীর হোসেনকে সোমবার সন্ধ্যায় স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। এদিকে পুলিশ এজাহারভূক্ত আসামি সিএম ফারুক হোসেন নামে একজনকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছেন। মামলার অভিযোগ সূত্রে জানা যায়, দাউদকান্দি উপজেলা প্রকৌশলী কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল কাদের গত ৩০ জুন জেলার সদর দক্ষিন কার্যালয়ে বদলি হয়। উপজেলা প্রকৌশলী আহসান আলী সরকারী আদেশ মতে ২ জুন তাকে ছাড়পত্র প্রদান করেন। আব্দুল কাদেরকে ছাড়পত্র দেয়ার ঘটনাকে কেন্দ্র করে ওই দিন দুপুরে স্থানীয় ঠিকাদার ফারুক হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার সিএ আলমগীর হোসেনসহ ১৫/২০ জন উপজেলা প্রকৌশলীকে তার কার্যালয়ে লাঞ্চিত করে ভিতরে রেখে কার্যালয়টি তালাবদ্ধ করে দেয় । এ ঘটনার নিন্দা জানিয়ে বিভিন্ন জাতীয় দৈনিকে বিবৃতি দেয় বাংলাদেশ ইঞ্জিনিয়ার ইনিষ্টিটিউট (আইইবি)। মামলা হওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তার সহকারী (সিএ) আলমগীর হোসেনকে সোমবার জেলার মনোহরগঞ্জ উপজেলায় স্ট্যান্ড রিলিজ করা হয়।
এদিকে ২জুলাই ঘটনার পর ৫জুলাই উপজেলা প্রকৌশলী আহসান আলীর অপসারণসহ বিভিন্ন দাবী জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্বারকলিপি দেন স্থানীয় কয়েকজন ঠিকাদার। স্বারকলিপিতে পাঁচজন ঠিকাদারের নাম উল্লেখ করা হলেও আকাশ এন্টারপ্রাইজের মালিক পরিমল কোন স্বারকলিপিতে স্বাক্ষর করেননি বলে জানান। উপজেলা প্রকৌশলী আহসান আলী বলেন, আমার কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল কাদেরকে রিলিজ দেয়ার পর তা বাতিল করার আরেকটি আদেশ লিখে আমাকে স্বাক্ষর করতে বলে মামলায় উল্লেখিতরা। স্বাক্ষর না করায় আলমগীর হোসেন তার অফিস থেকে তালা এনে আমাকে অফিসে তালাবদ্ধ করে দেয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খানকে একাধিকবার ফোন করা হলেও রিসিভ না করায় বক্তব্য নেয়া যায়নি। মামলার তদন্তকারী এসআই হারিছুল হক জানান, মামলায় এজাহারভুক্ত ফারুক নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তার অভিযান চলছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ

১১ মে ২০২১

ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো উপহার সামগ্রী (খাদ্য সহায়তা) পেলেন গোপালগঞ্জ জেলার ৫ উপজেলার ...

সিলেটে ১০০ পরিবারকে খাদ্য সহায়তা দিলো ৪৮ বিজিবি

১১ মে ২০২১

সিলেটের গোয়াইনঘাটের সীমান্ত এলাকায় ১০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে ৪৮ বিজিবি। সীমান্ত হত্যা, অবৈধ অনুপ্রবেশ ...

চিরিরবন্দরে ট্রাক-ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

১১ মে ২০২১

দিনাজপুরের চিরিরবন্দরে সৈয়দপুর-দশমাইল মহাসড়কের রাণীরবন্দর ইছামতি কলেজ মোড়ে ট্রাক ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ঘটনাস্থলে ...

মানিকগঞ্জে বাসচাপায় নিহত ২

১১ মে ২০২১

ঢাকা-আরিচা মহাসড়কের  পুখুরিয়া নামক স্থানে যাত্রীবাহী বাসের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। গতকাল সকাল ...

কুমিল্লা-৫ আসনের উপনির্বাচন

সাজ্জাদের পক্ষে একজোট আওয়ামী লীগ

১১ মে ২০২১

এবার কাদের মির্জার অনুসারী বাবুলের অবসরের ঘোষণা

১১ মে ২০২১

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ঘোষিত কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী ...

শ্বশুরবাড়ি থেকে ইফতারি না পেয়ে...

১১ মে ২০২১

সিলেটের ওসমানীনগরে শশুরবাড়ি থেকে ইফতার ও জামাকাপড় না পাওয়ায় রশি দিয়ে বেঁধে স্ত্রী ও বৃদ্ধ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



শিমুলিয়া-বাংলাবাজার নৌপথ

শনিবার থেকে দিনে ফেরি চলাচল বন্ধ

পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ড্রাইভারের কাণ্ড

DMCA.com Protection Status