লতিফুর রহমান আর নেই

অনলাইন ডেস্ক

অনলাইন ১ জুলাই ২০২০, বুধবার, ২:১৯ | সর্বশেষ আপডেট: ৪:৫৭

বিশিষ্ট শিল্পপতি ও ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। আজ বুধবার বেলা দেড়টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের নিজ বাড়িতে মারা যান তিনি।

লতিফুর রহমান দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকার মালিক। তিনি নেসলে বাংলাদেশ, হোলসিম, নাশনাল হাউজিং ফাইন্যান্স ও ইনভেস্টমেন্টের চেয়ারম্যান এবং আইসিসি বাংলাদেশের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।ব্যবসায়ে নৈতিকতা ও সামাজিক দায়বদ্ধতার স্বীকৃতিস্বরুপ ২০১২ সালে বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড পেয়েছিলেন লতিফুর রহমান।
জানা গেছে, তিনি দুই বছর ধরেই অসুস্থ ছিলেন। সম্প্রতি সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফেরার পর কুমিল্লায় গ্রামের বাড়িতে অবস্থান করছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

পারিবারিক সূত্র জানিয়েছে, লতিফুর রহমানের মরদেহ আজ ঢাকায় আনা হবে। গুলশানের আজাদ মসজিদে বাদ এশা তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাতেই বনানী কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
লতিফুর রহমানের জন্ম জলপাইগুড়িতে, ১৯৪৫ সালের ২৮শে আগস্ট।
পড়াশোনার শুরু সেন্ট ফ্রান্সিস স্কুলে। সেখান থেকে ১৯৫৬ সালে শিলংয়ের সেন্ট এডমন্ডস স্কুলে। তারপর কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে। ১৯৬৫ সালে ঢাকায় ফিরে আসেন লতিফুর রহমান। ঢাকায় এসে ১৯৬৬ সালে ডব্লিউ রহমান জুট মিল ট্রেইনি হিসেবে কাজ শুরু করেন। দেড় বছর কাজ শেখার পর নির্বাহী হিসেবে যোগ দেন। এভাবে কাজ করেন ১৯৭১ সাল পর্যন্ত।
১৯৭২ সালে তিনি সবকিছু নতুন করে শুরু করেছিলেন প্রায় শূন্য হাতে। নিজের হাতে গড়ে তুলেনে ট্রান্সকম গ্রুপের একের পর এক প্রতিষ্ঠান।
ট্রান্সকম গ্রুপে এখন কাজ করছেন ১০ হাজারের বেশি মানুষ।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মু. হারুনুর রশীদ

২০২০-০৭-০১ ০৭:৪২:৪৪

আল্লাহ ওনাকে বেহেশত দান করুন।

Akbar Ali

২০২০-০৭-০১ ২০:২৬:২৮

মানুষের অভিব্যক্তি থেকে বুঝলাম, মনুষত্বের এই বিরানভূমি হতে আমরা একজন ভাল মানুষকে হারালাম। হে আল্লাহ তুমি তোমার এই বান্দাকে ক্ষমা করো। তাঁকে উত্তম প্রতিদান দাও।

Sultan Mohiuddin Bhu

২০২০-০৭-০১ ০৭:০৫:১১

Innalillahi wa inna ilaihi rajiun, Latifur Rahman Sir will be remembered in the history of Bangladesh as one of the leading and most successful businessmen of Bangladesh. His efforts, initiatives and successful life is the shining example for all of us. We sincerely pray to Allah, the Almighty - we ask for the forgiveness of his departed soul - may Allah bless him with Jannatul Ferdous, Ameen. ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন, লতিফুর রহমান স্যার বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় ও সফল ব্যবসায়ী হিসাবে বাংলাদেশের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন। তাঁর প্রচেষ্টা, উদ্যোগ এবং সফল জীবন আমাদের সবার জন্য উজ্জ্বল উদাহরণ। আমরা সর্বশক্তিমান আল্লাহর কাছে আন্তরিকভাবে প্রার্থনা করি - আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি - আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস, আমীন।

Sheikh Murad

২০২০-০৭-০১ ১৮:৪০:১১

We are deeply sorrow. He was a real businessman in our country. May Allah grant him haven.

Tanweir Elahee

২০২০-০৭-০১ ১৭:০৬:০২

Allah will keep him in heaven .Inna Lillahi Wainna Elaihi Rajiun

Adv Solaiman

২০২০-০৭-০১ ০৩:৪৫:৪৬

Inna Lillahi WA ilaihi Rajeun, may Allah grant him Jannatul Ferdsus, Ameen summa Ameen

রেজা

২০২০-০৭-০১ ১৫:২৮:৪১

প্রথমে প্রানপ্রিয় কণ্যা এবং পরবর্তীতে নাতি ফারাজকে হারিয়ে মনে অনেক কষ্ট সহ্য করে দিন অতিবাহন করেছেন। তার মাগফেরাত কামনা করছি এবং পরিবারের সকলের জন্য দুনিয়া ও আখেরাতের কল্যাণ কামনা করছি।

Md.Abdul Jalil khuko

২০২০-০৭-০১ ০২:২৫:২৭

ইন্না-লিল্লাহওইন্নাইলাইহিরাজিউ। জাতি একজন সজ্জন ব্যক্তি কে হারাল। আমি গভীরশোকাহ।

T. U. Khan

২০২০-০৭-০১ ০২:০৬:০৩

Inna lillahi wa inna ilahi rajiun. May Allah SWT bless him jannah. Ameen.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত