করোনায় প্রতিরক্ষা সচিবের মৃত্যু

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ বছর আগে) জুন ২৯, ২০২০, সোমবার, ১১:৩০ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী মারা গেছেন। আজ সোমবার সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিনিয়র সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী গত ২৯ মে সম্মিলিত সামরিক হাসপাতাল, ঢাকায় ভর্তি হন । ৬ জুন আইসিইউতে নেয়া হয় । ১৮ জুন লাইফ সার্পোটে রাখা হয় । আজ সকাল ৯.৩০ মিনিটে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা, আত্মীয়-স্বজন সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মূখ্য সচিব কামাল আব্দুল নাসের চৌধুরীর ছোট ভাই প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১লা জানুয়ারি ১৯৬৩ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জন্মগ্রহণ করেন।
তিনি মৃত্তিকা বিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে বিএসসি (সম্মান) এবং ১৯৮৩ সালে এমএসসি পাস করেন ।
আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী চৌধুরী ১৯৮৮ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডার সদস্য হিসাবে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) পদে কাজ করেন। তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন পদে নিয়োজিত ছিলেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যোগদানের পূর্বে তিনি দীর্ঘদিন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের যুগ্মসচিব, অতিরিক্ত সচিব এবং সচিব পদে ৯ জানুয়ারি ২০২০ পর্যন্ত কর্মরত ছিলেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সরানো হয়েছে 'ঘটনা সত্য', থামেনি প্রতিবাদ

আমার সন্তান পাপের শাস্তি নয়, সে একটা স্পেশাল গিফট

৩১ জুলাই ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status