আজ যুক্তরাষ্ট্র থেকে ফিরছেন ১১২ বাংলাদেশি

অনলাইন ৭ জুন ২০২০, রোববার, ১২:২৫ | সর্বশেষ আপডেট: ৩:১৫

করোনার মহামারির মধ্যে যুক্তরাষ্ট্রে আটকে পড়া ১১২ বাংলা‌দে‌শি নাগ‌রিক আজ দে‌শে ফি‌রে‌ছেন। কাতার এয়ারও‌য়েজর এক‌টি বি‌শেষ ফ্লাই‌টে বি‌কে‌লে এ‌সে পৌছা‌বেন। এটি যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশিদের ফেরত আনা দ্বিতীয় বিশেষ বিমান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস থেকে জানানো হয়, নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা এবং কনস্যুলেটের কর্মকর্তারা বিমানবন্দরে তাদের বিদায় জানান।

বাংলাদেশ দূতাবাস জানায়, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা বিমান বন্দরে যাত্রীদের বিদায় জানান। কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিল

বিজ্ঞপ্তিতে বলা হয়, কাতার এয়ারওয়েজের বিমানটি (কিউ আর ৩৪৫৮) স্থানীয় সময় শনিবার সকাল ৯টায় জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে। দোহা বিমান বন্দরে প্রায় ৪ ঘণ্টা যাত্রা বিরতি করে বিমানটি (কিউ আর ৩৩৯০) রোববার (৭ জুন) পৌনে ৫টায় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের কথা রয়েছে।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী, উচ্চতর ডিগ্রি নিতে আসা বিশ্ববিদ্যালয় শিক্ষক, দর্শনার্থী, পেশাজীবী ও ব্যবসায়ী রয়েছেন এই যাত্রীদের মধ্যে।

এর আগে গত ১৫ মে যুক্তরাষ্ট্রে আটকে থাকা ২৪২ বাংলাদেশিকে নিয়ে কাতার এয়ারওয়েজের প্রথম বিশেষ ফ্লাইট ওয়াশিংটন থেকে ঢাকা পৌঁছায়।

বিশেষ ফ্লাইটের ব্যবস্থা পররাষ্ট্র মন্ত্রণালয় করলেও টিকিটের দাম যাত্রীদেরকেই পরিশোধ করতে হচ্ছে। যারা ফিরছেন, তাদের চিকিৎসকের ছাড়পত্র (করোনা-নেগেটিভ) নিয়ে ঢাকা আসতে হচ্ছে।

ঢাকায় নামার পর শরীরের তাপমাত্রা স্বাভাবিক থাকলে তাদের নিজের বাসায় ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর কারও মধ্যে উপসর্গ থাকলে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হবে।।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

রাজধানীতে গৃহবধূর আত্মহত্যা

৪ জুলাই ২০২০

রাজধানীর চকবাজারে আসিয়া আক্তার শান্তা (২১) নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। আজ ...



অনলাইন সর্বাধিক পঠিত