তারকা যখন ঘরে

ব্যস্ত জীবনটাকে খুব মিস করছি -ইয়ামিন হক ববি

স্টাফ রিপোর্টার

বিনোদন ৩১ মে ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৪:০৭

করোনাভাইরাসের কারণে গত দুই মাসেরও বেশি সময় ধরে স্থবির অবস্থা বিরাজ করছে। শোবিজের কাজও এই সময়ে বন্ধ। অন্য অনেকের মতো চিত্রনায়িকা ইয়ামিন হক ববিও ঘরবন্দি থাকছেন এই সময়ে। তিনি বলেন, ঘরে থেকে সামাজিক দুরত্ব বজায় রাখাই করোনা প্রতিরোধের সব থেকে বড় উপায়। এর কোনো বিকল্প নেই। তাই আমিও ঘরেই থাকছি। যদিও ব্যস্ত জীবনটাকে খুব মিস করছি। অপেক্ষায় আছি কবে পরিস্থিতি স্বাভাবিক হবে।
ঘরের সময়টাকে উপভোগ করার চেষ্টা করছি। সিনেমা দেখছি, সংবাদ দেখছি। ঘরের টুকটাক কাজ করছি। তাছাড়া যতটুকু সম্ভব নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। এদিকে এবারের ঈদের প্রেক্ষাপটও ছিল সম্পূর্ণ ভিন্ন। করোনার কারণে অনেকেই বিপাকে আছেন।

তার মধ্যে ঈদুল ফিতর উপলক্ষে কেনাকাটা করা তাদের জন্য ছিল কষ্টকর। কষ্টে থাকা মানুষদের কথা চিন্তা করে নায়িকা ববিও ঈদে কেনাকাটা করেননি। এ প্রসঙ্গে তিনি বলেন, এবারের ঈদ ঘরেই কাটিয়েছি। খাবার তৈরি করে বাসার আশেপাশের অসহায় শিশুদের খাইয়েছি। প্রতিবার কেনাকাটা করার জন্য একটা বাজেট থাকে। দেশের বাইরে থেকে কেনা হয়। এবার আর তা হয়নি। কোনো কেনাকাটাই করিনি। ঈদের কেনাকাটার জন্য যে বাজেট ছিল তা মানুষের জন্য বরাদ্ধ করেছিলাম। এই পরিস্থিতিতে কেনাকাটা করলে তো লজ্জাই লাগতো।

এবার ঈদ করেছি বাসার কেয়ারটেকারের বাচ্চাদের সঙ্গে। আর আমার মা-বোন দেশে নেই। বর্তমান পরিস্থিতি নিয়ে ববি বলেন, করোনা পরিস্থিতির কারণে সব থমকে আছে। এটা কারোই কাম্য নয়। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে অবশ্যই আমাদের সবাইকে সচেতন হতে হবে। বাইরে বের হলে মাস্ক ব্যবহার করতে হবে। তাছাড়া হাঁচি কাশি এলে টিস্যু ব্যবহার করতে হবে। না থাকলে হাতের কনুই ব্যবহার করতে হবে। যেসব নিয়মের কথা বলা হচ্ছে সেগুলো মেনে চলতে হবে। আর নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে হবে। কারণ তারা বিপাকে রয়েছেন। যার পক্ষে যতটুকু সম্ভব সহযোগিতা করা উচিত।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

তাপসীর নিন্দা

১১ জুলাই ২০২০

নাবিলার বিশেষ চমক

১২ জুলাই ২০২০

রাকুলের প্রশ্ন

১২ জুলাই ২০২০



বিনোদন সর্বাধিক পঠিত