আখম হাসানের ‘বউ নিখোঁজ’

স্টাফ রিপোর্টার

বিনোদন ৩০ মে ২০২০, শনিবার

আখম হাসান গ্রামের চালাক মানুষ। তাকে সবাই আড়ালে শিয়াল নাজিম বলে ডাকে। তার কাজ হচ্ছে, বিদেশে লোক পাঠানো। এক কথায়, সে একটা ট্রাভেল এজেন্সি খুলেছে। গ্রামের মানুষকে দেশে বিদেশে ঘুরতে বা পড়তে উৎসাহিত করে সে। এ নিয়ে মজার কান্ড ঘটে। এই ট্রাভেল এজেন্সিকে শক্তিশালি করার জন্য সে ইংরেজি জানা এক মেয়েকে অফিসে নিয়োগ দেয়। সে খেয়াল করে দেখেছে, ইংরেজি শুনলে গ্রামের মানুষ একটু অন্য চোখে তাকায়।
সে নিজে শুদ্ধ উচ্চারনে ইংরেজি বলার জন্য বলে। কিন্তু নিজেই ভুল উচ্চারণ ও গ্রামারে ইংরেজি বলে। তার এই মেয়েকে নিয়োগ দেয়াকে কেন্দ্র করে বাড়িতে শুরু হয় অশান্তি। গোদের ওপর বিষফোঁড়ার মতো পরদিন থেকে তার বউ নিখোঁজ। থানা পুলিশ আইন আদালত। এখন কি হবে?

আমরা অন্যের কথায় ঘরের আপন মানুষকে সন্দেহ করি। সংসারে যখন তৃতীয় জন ঢোকে তখনই শুরু হয় সন্দেহ অবিশ্বাস। এই অবিশ্বাস থেকেই ভুল বোঝাবুঝি। তাই স্বামী স্ত্রী ঠিক থাকলে সব ঠিক। এমনই পারিবারিক বার্তা নির্ভর কমেডি গল্প ‘বউ নিখোঁজ’। ইভ্যালি নিবেদিত নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আখম হাসান, তানিয়া বৃষ্টি, নেহা সাহরিয়া, মাসুদ রানা মিঠু, অনামিকা জুথি, সুজিত বিশ্বাস, ধনু মিয়া সহ আরো অনেকে। নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু, পরিচালনায় দীপু হাজরা, প্রযোজনা করেছেন জহিরুল ইসলাম সোহেল। নাটকটি রোববার সকাল ১১ টায় সিডি চয়েস ড্রামা ইউটিউব চ্যানেলে প্রচার হবে।

আপনার মতামত দিন



বিনোদন সর্বাধিক পঠিত