বগুড়ায় দুদিনে করোনায় আক্রান্ত ৮৫ জন

বগুড়া প্রতিনিধি

বাংলারজমিন ২৮ মে ২০২০, বৃহস্পতিবার

বৃহস্পতিবার আরও ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদিনে গত দুই দিনে শুধু বগুড়ায় ৮৫ জন আক্রান্ত হলো। ঈদে বগুড়ার মার্কেটগুলোতে ব্যপক লোকসমাগমের ফল এই উর্ধমূখি পরিসংখ্যান বলে মনে করছেন সচেতন মহল। লাফিয়ে লাফিয়ে করোনা সানাক্তের ফলে বগুড়ার সর্বস্তরের মানুষের মধ্যে ভিতির সঞ্চয় হয়েছে।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মুস্তাফিজুর রহমান তুহিন মানবজমিনকে জানিয়েছেন, অধিকাংশই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে তিন শিশু, চারজন নারী এবং ২৮ জন পুরুষ রয়েছেন। বৃহস্পতিবার রাত ৮টায় তিনি এ তথ্য জানান।
ডেপুটি সিভিল সার্জন জানান, আজ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে ১৮৮ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। যার মধ্যে বগুড়ার নমুনা ছিলো ১৮৩ জনের।
এর মধ্যে ৩৫ ব্যক্তির নমুনায় করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এছাড়া সিরাজগঞ্জের পাঁচটি নমুনা ছিলো যার মধ্যে একজনের ফলাফল পজিটিভ এসেছে। বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ১৮ জন রয়েছেন। এদের মধ্যে চেলোপাড়ার চাষী বাজারের ছয়জন, শিববাটী এলাকার একই পরিবারের চারজন এবং ইতোপূর্বে করোনায় আক্রান্ত শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের নার্সের পরিবারের দুইজন। তারা সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। এছাড়া সদরের বিভিন্ন এলাকার আরো ছয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। সদরের বাইরে শাজাহানপুরে চারজন, গাবতলীতে চারজন, আদমদীঘিতে চারজন এবং কাহালু, শেরপুর, ধুনট, দুপচাঁচিয়া ও শিবগঞ্জে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।
বগুড়ায় এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২৭৫ জন। এর মধ্যে বগুড়া সদর উপজেলায় ১৫২ জন, কাহালুতে ১৪, শাজাহানপুরে ২২ জন, শেরপুরে ১২ জন, গাবতলীতে ২১ জন, সারিয়াকান্দিতে ১১ জন, সোনাতলায় ১১ জন, শিবগঞ্জে ৮ জন, দুপচাঁচিয়ায় ৬ জন, আদমদীঘিতে ১০ জন, নন্দীগ্রামে ৪ জন এবং ধুনটে ৪ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ১৯ জন সুস্থ হওয়ায় বর্তমানে জেলায় আক্রান্ত রোগী ২৫৫ জন। একজনের মৃত্যু হয়েছে।
এদিকে, বগুড়ার একটি মাছের বাজারের ৩১ মাছ ব্যবসায়ী, পুলিশ ২৮জন এবং ডাক্তার আক্রান্ত হয়েছেন ৫জন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

রাষ্ট্রায়ত্ত পাটকলের বিদ্যালয়ে কর্মরত অস্থায়ী শিক্ষকদের এমপিওভুক্তি দাবি

৮ জুলাই ২০২০

বিজেএমসি নিয়ন্ত্রিত পাটকল বন্ধের পর বিদ্যালয়য়ে কর্মরত অস্থায়ী শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা রয়েছেন চরম হতাশা ও ...

সিলেটে মিললো এডিসের লার্ভা

৮ জুলাই ২০২০

চতুর্থ পর্যায়ে অভিযানেও নগরীর কয়েকটি এলাকায় এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। ডেঙ্গু রোগ প্রতিরোধে ...

করোনায় আক্রান্ত সাংবাদিকের পাশে রওশন এরশাদ

৮ জুলাই ২০২০

করোনায় আক্রান্ত ময়মনসিংহের সিনিয়র সাংবাদিক ও প্রেসক্লাবের সদস্য আব্দুসসামাদ আজাদীর পাশে দাঁড়িয়ে সহযোগীতার হাত ...

চাঁদপুরে আরো ৮৬ জনের করোনা শনাক্ত

৮ জুলাই ২০২০

চাঁদপুরে গত ২৪ ঘন্টায় আরো ৮৬জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরের ৩২জন, শাহরাস্তির ...

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র দ্বিতীয় ইউনিটের আরপিভি তৈরি সম্পন্ন

৮ জুলাই ২০২০

পাবনা রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের রিয়্যাক্টর প্রেসার ভেসেল (আরপিভি)-এর দ্বিতীয় ইউনিটের জন্য নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। আরপিভি’র ...

আদালতের জব্দকৃত ২৫৫ বস্তা পচা ডাল গায়েব

৮ জুলাই ২০২০

রাজশাহীর পুঠিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামানের নেতৃত্বে একটি চাতাল মিলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ...

সাদুল্লাপুরে বজ্রপাতে শিশুর মৃত্যু, আহত ২

৮ জুলাই ২০২০

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় বজ্রপাতে মোজাহিদ মিয়া (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত